সংসদ অধিবেশনে মাহফুজাকে অভিনন্দন


1455034960

দক্ষিণ এশিয়ান গেমসে রেকর্ড গড়ে সাঁতারে দুটি স্বর্ণপদক জয়ী বাংলাদেশের মেয়ে মাহফুজা খাতুন শিলাকে জাতীয় সংসদে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। মঙ্গলবার দশম জাতীয় সংসদের নবম অধিবেশেনে তাকে এই ধন্যবাদ জানান এমপিরা।

মাহফুজা খাতুন এশিয়ান গেমসের সাঁতারে মেয়েদের ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন। সম্পূরক প্রশ্নের আগে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সরকার দলীয় সদস্য মুহিবুর রহমান মানিক। তিনি ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশের সাফল্যের জন্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকেও ধন্যবাদ জানান।

তিনি বলেন, ইতোমধ্যে বাংলাদেশের কৃতি সাঁতারু মাহফুজা খাতুন শিলা যিনি দুইটি ইভেন্টে স্বর্ণ জয় করে দেশের মুখকে উজ্জ্বল করেছেন। এই সোনার মেয়েকে বাংলাদেশ ও দেশের মানুষের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাই। মুহিবুর রহমান মানিক বলেন, পদক গ্রহণের সময় জাতীয় পতাকা উড্ডয়নকালে মাহফুজা খাতুন শিলা যে অনুভূতি প্রকাশ করেছেন, তার জন্য আমি অভিভূত হয়েছি। অভিভূত হয়েছি তার দেশপ্রেম এবং উজ্জীবিত শক্তি দেখে।

এছাড়াও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেন, আজকে বাংলাদেশের ক্রীড়া জগতের অবস্থান পৃথিবীতে অত্যন্ত সুদৃঢ়।

বাংলাদেশ এখন ক্রীড়াক্ষেত্রে নগণ্য কোনো দেশের নাম নয়। ক্রীড়া ক্ষেত্রে পৃথিবীর সবাই এখন বাংলাদেশকে গুরুত্ব দেয়। বাংলাদেশ ক্রীড়াক্ষেত্রে এগিয়ে চলছে, আরো এগিয়ে যাবে। এছাড়া রাষ্ট্রপতির ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনাকালে এমপিরা তাকে অভিনন্দন জানান।