দায়িত্ব নেওয়ার আগেই বাংলাদেশের চাকরি ছাড়লেন ম্যাকমিলান


‘পারিবারিক কারণ’ দেখিয়ে বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের চাকরি ছেড়ে দিয়েছেন ক্রেগ ম্যাকমিলান। আপাতত তিনি বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে কাজ করবেন না বলে জানিয়েছেন।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পেয়েছিলেন সাবেক এই কিউই ক্রিকেটার। কিন্তু তার বাবা মারা যাওয়ায় এই দায়িত্ব পালন করতে পারবেন না বলে জানিয়েছেন তিনি। শনিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘ক্রেগ (ম্যাকমিলান) আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন এবং তার বাবার মৃত্যুর বিষয়টি জানিয়েছেন। এ কারণে আসন্ন (শ্রীলঙ্কা) সফরে বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেওয়া তার পক্ষে সম্ভব হচ্ছে না। আমরা তার অবস্থা খুব ভালোভাবেই বুঝতে পারছি। কঠিন এই সময়ে ক্রেগ ও তার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।’

ম্যাকমিলানের বিদায়ে শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সফর হলে বিশেষজ্ঞ ব্যাটিং কোচ কিংবা পরামর্শক ছাড়াই সিরিজ খেলতে হবে বাংলাদেশকে।

গত ২১ আগস্ট বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব থেকে সরে দাঁড়ান নিল ম্যাকেঞ্জি। এরপর মুশফিক-তামিমদের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ম্যাকমিলান। দীর্ঘমেয়াদে কোচ না পাওয়াতে কেবলমাত্র শ্রীলঙ্কা সফরের জন্য তাকে নিয়োগ দেয় বিসিবি।