লিভারপুলের ঘোষণার আগেই বায়ার্নকে বিদায় বললেন থিয়াগো


আনুষ্ঠানিক ঘোষণা আসেনি, তবে থিয়াগো আলকান্তারার লিভারপুলে যাওয়া নিশ্চিত। ইংলিশ ক্লাবটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে বায়ার্ন মিউনিখ। স্প্যানিশ মিডফিল্ডারের অ্যানফিল্ডে যাওয়ার বিষয়টি আরও স্পষ্ট হয়েছে জার্মান ক্লাবটির ভক্তদের উদ্দেশ্যে তার লেখা খোলা চিঠিতে। যে চিঠিতে বিদায় বলেছেন বায়ার্নকে, একই সঙ্গে জানিয়েছেন ‘অনেক পাওয়া’ ক্লাবটিকে কখনও ভুলবেন না তিনি।

লিভারপুল থেকে আনুষ্ঠানিক ঘোষণার আসার আগেই থিয়াগো বিদায় বলে দিলেন বায়ার্নকে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবর, ২৯ বছর বয়সী মিডফিল্ডার চার বছরের চুক্তিতে যোগ দিচ্ছেন লিভারপুলে। দলবদলের অঙ্কটা ২০ মিলিয়ন পাউন্ড, সঙ্গে বাড়তি থাকছে আরও ৫ মিলিয়ন ইউরোর পারফরম্যান্স বোনাস।

 ইংলিশ ক্লাবে নতুন চ্যালেঞ্জের খোঁজে বায়ার্নকে বিদায় জানানোর সিদ্ধান্ত মোটেও সহজ ছিল না তার জন্য। খোলা চিঠিতে সাবেক বার্সেলোনা মিডফিল্ডার লিখেছেন, ‘এই অসাধারণ ক্লাবে ‍আমার অধ্যায় শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। যে ক্লাবে গত সাত বছরে আমি বেড়ে উঠেছি এবং নিজেকে পরিণত করেছি একজন খেলোয়াড় হিসেবে। এখানে আমি শিখেছি কীভাবে ভালোবাসতে হয় এবং কীভাবে সংস্কৃতির প্রতি শ্রদ্ধা জানতে হয়। বিদায় বলছি ঠিকই, তবে ক্লাবকে আমি কখনও ভুলবো না।’

২০১৩ সালে বার্সেলোনা ছেড়ে থিয়াগো যোগ দিয়েছিলেন বায়ার্নে। সাত বছরের সাফল্যময় ক্যারিয়ারে ২৯ বছর বয়সী মিডফিল্ডার জিতেছেন টানা সাতটি বুন্দেসলিগা, চার জার্মান কাপ ও ক্লাব বিশ্বকাপ। সবশেষ চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্নও পূরণ হয়েছে এবার।

এবারের গ্রীষ্মের দলবদলে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে থিয়াগোকে ঘরে তুলছে লিভারপুল। এর আগে অলিম্পিয়াকোস থেকে ইংলিশ ক্লাবটি এনেছে গ্রিক লেফট ব্যাক কোস্তাস সিমিকাস।