নিষিদ্ধ হলেন নাসির


একটা সময় জাতীয় দলের অপরিহার্য সদস্য ছিলেন। খামখেয়ালিপনার জন্যই তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারটা থেমে গেছে। তবে নাসির হোসেন অতীত থেকে শিক্ষা নিচ্ছেন না, বরং একের পর এক কাণ্ড ঘটিয়ে সংবাদ শিরোনামই হয়ে চলেছেন।

সর্বশেষ নাসির আলোচনায় আসলেন আম্পায়ারের সঙ্গে অসদাচরণ করে। শুধু তাই নয়, খেলা চলার সময় বাড়তি মজা করেও বিপদে পড়েছেন এই অলরাউন্ডার। ফলে জাতীয় লিগে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে নাসিরকে।

দেশের ক্রিকেটে গত কয়েকদিনে কি ঝড়টাই না বয়ে গেল! আন্দোলন, ধর্মঘটে তৈরি হয়েছিল অচলাবস্থা। বৃহস্পতিবার থেকে শুরু হওয়ার কথা ছিল জাতীয় লিগের তৃতীয় রাউন্ড। এই ধর্মঘটের কারণেই সেটা পিছিয়ে শনিবারে আসে।

আজ (শনিবার) তৃতীয় রাউন্ডে প্রথম স্তরের দুটি ম্যাচই কক্সবাজারে। একটিতে বর্তমান চ্যাম্পিয়ন রাজশাহীর মুখোমুখি রংপুর, অন্য ম্যাচে খেলছে খুলনা ও ঢাকা বিভাগ। আর বগুড়ায় দ্বিতীয় স্তরে মুখোমুখি বরিশাল ও ঢাকা মেট্রো। রাজশাহীতে চট্টগ্রাম-সিলেট।

এই রাউন্ডে রংপুরের হয়ে খেলতে পারছেন না দলের নিয়মিত অধিনায়ক নাসির হোসেন। নিষেধাজ্ঞার কারণেই এই ম্যাচে নেই তিনি। দ্বিতীয় রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে ম্যাচে আম্পায়ারকে গালি দেওয়ায় ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা হয়েছিল নাসিরের। পরে তার সঙ্গে যুক্ত হয় নতুন অভিযোগ, ম্যাচে বোলিংয়ের সময় সিরিয়াস ছিলেন না, মজা করছিলেন। তাই সব কিছু বিবেচনায় নিষেধাজ্ঞাতেই পড়লেন।