আবারও ইনজুরিতে নেইমার


 

সুখ বেশিদিন কপালে সইল না ব্রাজিল সুপারস্টার নেইমারের। নাইজেরিয়ার বিপক্ষে সিঙ্গাপুরে অনুষ্ঠিত একটি প্রীতি ম্যাচে ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে। কিছুদিন আগেই পায়ের ইনজুরির সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর সুস্থ হয়ে প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) হয়ে দারুণ ছন্দে ছিলেন নেইমার।

রোববার (১৩ অক্টোবর) সিঙ্গাপুরে প্রীতি ম্যাচে ব্রাজিলকে ১-১ গোলে আটকে দিয়েছে আফ্রিকার আরেক দল নাইজেরিয়া। গত জুলাইয়ে ঘরের মাঠে কোপা আমেরিকা জয়ের পর হঠাৎ যেন খেই হারিয়ে ফেলেছে ব্রাজিল। টানা চার ম্যাচে জয়হীন পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তিনদিন আগে সেনেগালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ব্রাজিল। সেই হতাশা টাটকা থাকতেই আবার হোঁচট খেল তিতের দল।

শুরুতে নেইমারকে হারানোর পরও দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলেছে ব্রাজিল। কিন্তু নাইজেরিয়ার গোলকিপার ফ্রান্সিস যেন হয়ে উঠলেন চীনের প্রাচীর। দ্বিতীয়ার্ধে শুরুতে সমতা ফিরিয়ে শেষটা ভালো করার সম্ভাবনা জাগিয়েছিল তিতের শিষ্যরা।

সুযোগ নষ্টের ভিড়ে শেষ পর্যন্ত ড্র করেই ফিরতে হয়েছে সেলেকাওদের। ব্রাজিল এগিয়ে যেতে পারত শুরুতেই। একটুর জন্য শট লক্ষ্যে রাখতে পারেননি রবার্তো ফিরমিনো। কিছুক্ষণ পর বড় এক ধাক্কা খায় ব্রাজিল। বেশ কিছুক্ষণ ধরে হ্যামস্ট্রিং সমস্যায় ভুগতে দেখা যায় নেইমারকে। ১২ মিনিটে তাকে তুলে ফিলিপ্পে কুতিনহোকে নামান কোচ।

২৮ ও ৩০ মিনিটে আরও দুটি ভালো সুযোগ পেয়েছিল ব্রাজিল। কিন্তু সাফল্য মেলেনি। ৩৫ মিনিটে মিডফিল্ডার জো আরিবোর গোলে এগিয়ে যায় নাইজেরিয়া। ৪৮ মিনিটে ব্রাজিলকে সমতায় ফেরান কাসেমিরো। ৬০ মিনিটে কাসেমিরোর আরেকটি আক্রমণ পোস্টে প্রতিহত হলে হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় ব্রাজিলকে।