rakibul_hassan_bd

একটা বেসরকারি স্যাটেলাইট টেলিভিশনের ক্যামেরায় স্পষ্ট দেখা গিয়েছে তার ‘কারসাজি’। আক্ষরিক অর্থেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)ঢাকা ডাইনামাইটস ও বরিশাল বুলসের মধ্যকার এলিমিনেটরের ম্যাচে টস ভাগ্য পাল্টে দিয়েছিলেন তিনি।
আর এরপর একই টেলিভিশনের এক ‘স্টিং অপারেশন’-এ সামনে চলে আসে তার আসল রূপ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন, একই সংস্থা ও আইসিসির সাবেক সভাপতি আ হ ম মুস্তফা কামালের বিরুদ্ধেও প্রকাশ করেন বিদ্বেষ।
ফলে একটু দেরিতে হলেও নড়েচড়ে বসল বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। সংস্থাটি সাফ জানিয়ে দিয়েছে, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসানকে আপাতত কোনো রকম কার্যক্রমে বিবেচনা করবে না তারা। ফলে বলে দেয়া যায়, এক রকম নিষিদ্ধই হয়ে গেলেন কিংবদন্তী তুল্য রকিবুল হাসান।
এই ব্যাপারে বিসিবি’র আম্পায়ার’স কমিটি জরুরি বৈঠকে বসেছিল সম্প্রতি। সেখানে রকিবুলকে কারণ দর্শানোর নোটিশও পাঠানো হয়। কমিটির সদস্য সচিব সয়লাব হোসেন দেশের শীর্ষস্থানীয় একটা ইংরেজি দৈনিককে এ ব্যাপারে বলেন, ‘আপাতত তাকে বহিষ্কার করা হয়েছে। সে যদি যথাযথ উত্তর নিয়ে ফিরতে পারেন তাহলে তার ব্যাপার পুনরায় বিবেচনা করা হবে।’
এর আগে বোর্ড সভাপতি নাজমুল হাসানও এই ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়ার আভাস দিয়েছিলেন। এবার সেটাই সত্য হলো!