বুধবার ঢাকায় আসছেন ফিফা প্রেসিডেন্ট


ইনফান্তিনোর সফর উপলক্ষে বাফুফেতে সংবাদ সম্মেলনে কথা বলেন সভাপতি কাজী সালাউদ্দিন, সঙ্গে ছিলেন সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ (বাঁয়ে)

বিশ্ব ফুটবল সংস্থা ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো আসছেন বাংলাদেশে। দুই দিনের সফরে বুধবার ঢাকায় পা রাখবেন তিনি। শনিবার (আজ) এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)

মঙ্গোলিয়া থেকে এই শুভেচ্ছা সফরে বাংলাদেশে আসবেন ৪৯ বছর বয়সী ইনফান্তিনো। এরপর বৃহস্পতিবার বিকেলে লাওসের উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি। এই সফরে তার সঙ্গী ডেপুটি সেক্রেটারি জেনারেল মাথিয়াস গ্রাফস্ট্রোম, কমিউনিকেশনস প্রধান ওনোফ্রে কস্তা, এশিয়া ও ওশেনিয়ার সদস্য সংস্থার পরিচালক সঞ্জীবন বালাসিংহম এবং প্রেসিডেন্টের অফিস ম্যানেজার ফেডেরিকো রাভিংলিওন।

বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বাফুফে নির্বাহী সদস্যদের সঙ্গে আলোচনায় বসবেন, সেখানে ফিফার ভিশন ও লক্ষ্য অনুযায়ী আমাদের অবস্থান সম্পর্কে কথা বলবো। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। ফিফার চার উচ্চপদস্থ কর্মকর্তা থাকবেন ইনফান্তিনোর সঙ্গে।’

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, নির্দিষ্ট কোনও এজেন্ডা নেই ইনফান্তিনোর এই সফরে। এটা ‘শুভেচ্ছা সফর’ হলেও তারা দেশের ফুটবলের অবস্থা তুলে ধরার চেষ্টা করবেন ফিফা সভাপতির কাছে। তিনি বলেছেন, ‘তার এই সফর আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। ফুটবলের উন্নয়নে আমাদের কার্যক্রম সচক্ষে তিনি দেখবেন। এটা শুভেচ্ছা সফর হওয়ায় তার কাছে কোনও দাবি দাওয়া বেমানান হবে। তবে আলোচনার কোনও পর্যায়ে যদি সুযোগ পাই, তাহলে আমরা চেষ্টা করবো সেসব নিয়ে কথা বলতে।’