শেখ জামাল-প্রাইম দোলেশ্বরের জয়


 

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগপর্বে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং প্রাইম দোলেশ্বর। শেখ জামাল ৪ উইকেটে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জকে। প্রাইম ব্যাংককে ৭ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর।

ফতুল্লায় টস জিতে ব্যাট করতে নেমে ১৭১ রানেই গুটিয়ে গিয়েছিল লিজেন্ডস অব রূপগঞ্জের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন ওপেনার মোহাম্মদ নাঈম।

৩১ রান খরচায় ৪টি উইকেট নেন শেখ জামালের পেসার খালিদ আহমেদ।

পরে ১৭২ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমেও অবশ্য স্বস্তিতে ছিল না শেখ জামাল। ওপেনিংয়ে নেমে ইলিয়াস সানী (৫৮) হাফসেঞ্চুরি করলেও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপদে পড়ে নুরুল হাসানের দল।

৪৩ রানে ৩টি আর ১৩৬ রান তুলতে ৬ উইকেট হারিয়ে চাপে ছিল শেখ জামাল। সেখান থেকে তানবীর হায়দার আর তাইজুল ইসলামের ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে চাপ সামলে জয় তুলে নেয় দলটি। তানবীর ৪৩ আর তাইজুল অপরাজিত থাকেন ১৩ রানে।

এদিকে ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৬৯ রানেই গুটিয়ে যায় প্রাইম ব্যাংকের ইনিংস। দলীয় সর্বোচ্চ ৬১ রান আসে অলক কাপালির ব্যাট থেকে।

২২ রানে ৪টি উইকেট নেন ফরহাদ রেজা। ২টি করে উইকেট শিকার মানিক খান আর তাইবুর রহমানের।

১৭০ রানের লক্ষ্য পেরুতে অবশ্য তেমন বেগ পেতে হয়নি প্রাইম দোলেশ্বরকে। ওপেনার সাইফ হাসানের ৫৫ রানের পর অধিনায়ক ফরহাদ রেজার ২৪ বলে ৪১ রানের ঝড়ে ৩৮ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় দোলেশ্বর।