বার্সায় আসছে আরেক ব্রাজিলিয়ান


ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার হয়ে নাম লেখাতে যাচ্ছেন আরেক ব্রাজিলিয়ান। ১৯ বছর বয়সী মিডফিল্ডার রবার্ট সান্তোস কাতালান দলটিতে পাড়ি জমাতে চলেছেন বলে জানান তার এজেন্ট।

বর্তমান বার্সায় ব্রাজিলের তারকা রাইটব্যাক দানি আলভেজ, দেশটির দলপতি নেইমার, ডিফেন্ডার আদ্রিয়ানো, ডগলাস আর মিডফিল্ডার রাফিনহা খেলে চলেছেন। তাদের সঙ্গে ব্রাজিলের অনূর্ধ্ব-১৭ দলে খেলে আসা রবার্টো যোগ দেবেন বলে জানিয়েছেন তার এজেন্ট ভিতোর লিয়াল।

ফ্লুমিনেন্সের মিডফিল্ডার রবার্টোকে ধারে খেলানোর জন্য এক বছরের চুক্তি করতে পারে বার্সা। দুই ক্লাবের মাঝে বেশ কয়েকবার আলোচনা হয়েছে বলে জানান রবার্টোর এজেন্ট লিয়াল। তিনি জানান, স্প্যানিশ জায়ান্ট দলটির সঙ্গে আমরা একাধিকবার সমঝোতার বিষয়টি নিয়ে আলোচনা করেছি। খুব দ্রুতই এ ব্যাপারে বার্সা আমাদের জানাবে। তাদের প্রস্তাবটি ফ্লুমিনেন্সের পছন্দ হয়েছে। কাতালানরা খুশি মনেই আমাদের সঙ্গে যোগাযোগ করে ফ্লুমিনেন্সকে জানিয়েছে।

এক বছরের জন্য ধারে বার্সায় যাবেন রবার্টো এমনটি জানিয়ে ব্রাজিলের এ উঠতি তারকার এজেন্ট আরও যোগ করেন, আমাদের মাঝে চুক্তির বিষয়টি একেবারে শেষ পর্যায়ে রয়েছে। স্বাভাবিকভাবেই এটা আগামী জানুয়ারির আগেই সম্পন্ন হওয়ার কথা। প্রথমে রবার্টোকে বার্সার ‘বি’ দলের সঙ্গে অনুশীলন করানো হবে। সেখানে তাকে নিয়ে বেশ কিছুদিন কাজ করার পর প্রথম একাদশের সঙ্গে অনুশীলন করার সুযোগ দেওয়া হতে পারে।

কাতালানরা রবার্টোকে অনেক আগে থেকেই টার্গেট করে রেখেছে জানিয়ে লিয়ান বলেন, বার্সা অনেক আগেই রবার্টোকে নিয়ে ভেবে রেখেছিল। দীর্ঘদিন থেকেই তাকে নিয়ে স্প্যানিশ ক্লাবটি আগ্রহ দেখায়। রবার্টোর খেলার ধরন আর মান নিয়ে তারা সন্তুষ্ট হওয়ায় অবশেষে ক্লাবটির পক্ষ থেকে প্রস্তাব আসে।