বিপিএলের শেষে জাতীয় দলের দ্বারপ্রান্তে আমির


বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) আসর শেষেই সুখবর পেলেন মোহাম্মদ আমির। আসন্ন নিউজিল্যান্ড সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জাতীয় দলের ফিটনেস ক্যাম্পে ডাক পেয়েছেন তিনি। এর মধ্যে দিয়েই নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা আমিরের সামনে জাতীয় দলের দরজা খুলে গেলো।  বিপিএল শেষ হওয়ার তিনদিনের মাথায় শোনা গেলো জাতীয় দলে সবমিলিয়ে ফিটনেস ক্যাম্পের জন্য ২৬ জনকে ডাকা হয়েছে।

সেখানে নিজের নাম দেখে উচ্ছ্বসিত আমির স্বপ্ন দেখছেন সবুজ-হলুদ জার্সির।  বলেছেন, ‘পাকিস্তান ক্রিকেট দলের সবুজ ক্যাপ ও জার্সির মর্যাদা ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা করার ব্যাপারে কথা দিচ্ছি। চেষ্টা করবো দেশের জন্য সামর্থ্যের শতভাগ দেওয়ার।’ ম্যাচ পাতানোর অভিযোগে পাঁচ বছর নিষেধাজ্ঞা কাটিয়ে আমির ফিরেছেন চলতি বছরের সেপ্টেম্বরে। ঘরোয়া ক্রিকেটে ফিরেই দ্রুত চিনিয়েছেন ‘পুরনো’ আমিরকে।

বিপিএলে চিটাগং ভাইকিংস প্রথম পর্ব থেকে উঠতে না পারলেও, দলের হয়ে আমিরের ব্যক্তিগত পারফরম্যান্স ভালো ছিলো। প্রসঙ্গত, জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। এর পরপরই বাংলাদেশে এশিয়া কাপ টি-টোয়েন্টি ও বিশ্বকাপ খেলতে ভারতে সফরে যাবে তারা।