স্বর্ণে মোড়ানো ব্যাগ নিয়ে রাশিয়ায় নেইমার


সোচি বিমানবন্দরে পৌঁছে আতিথেয়তা নিচ্ছেন নেইমার।
ষষ্ঠ বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে সোমবার রাশিয়ায় পৌঁছেছে ব্রাজিল। সোচিতে পাহাড়ের কোলে তাঁবু গেড়েছে দলটি। সোচি বিমানবন্দরে পৌঁছার পরই আকর্ষণের কেন্দ্র বনে যান ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। সংবাদমাধ্যম কর্মী থেকে শুরু করে উপস্থিত সবাই নেমারের পিঠের ব্যাগ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন।

কারণ বিমান থেকে নামার সময় নেইমারের কাঁধে যে ব্যাগ ছিল তা স্বর্ণে মোড়া! এখানেই শেষ নয় চমক আরও আছে। ৭০০ পাউন্ড মূল্যের সেই ব্যাগের সঙ্গে পরিবারের আশীর্বাদ বয়ে বেড়াচ্ছেন তিনি। ব্যাগের পিছনে রয়েছে নেইমারের মা-বাবা, বোনসহ ছেলের ছবি। সেই ছবিগুলোই আগামী এক মাসের জন্য নেইমারের সঙ্গী হতে চলেছে।

আগামী ১৭ জুন রস্তভ-অন-ডনে সুইজারল্যান্ডের বিপক্ষ ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল। ২২ ও ২৭ জুন গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ যথাক্রমে কোস্টারিকা ও সার্বিয়া৷

নেইমারের কাঁধে ঝোলানো সোনায় মোড়া সেই ব্যাগ। ছবি: সংগৃহীত

নেইমারের কাঁধে ঝোলানো সোনায় মোড়া সেই ব্যাগ।

নিজেদের দেশে অনুষ্ঠিত বিশ্বকাপের সর্বশেষ আসরে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যান নেইমার। সেই চোটেই স্বপ্নভঙ্গ হয় ব্রাজিলের। জার্মানির বিপক্ষে ৭-১ গোলের ব্যবধানে হেরে সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছে সেলেসাওদের। এবার ষষ্ঠ শিরোপা ঘরে তোলার লক্ষ্য নিয়ে মাঠে নামছে তিতের শিষ্যরা।

বিশ্বকাপে নামার আগে ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে জয় নেইমারদের শরীরি ভাষাও অনেকটা বদলে দিয়েছে। মস্কো হয়ে সোচিতে নেমে মাঝরাতেও যেন চনমনে দেখা গেছে নেইমার-জেসুসদের। চোট কাটিয়ে ফিরেই পরপর দুটি প্রস্তুতি ম্যাচে গোল পেয়েছেন নেইমার। দলের সুপারস্টারের ফর্মে মুগ্ধ কোচ তিতে। তিনি বলেন, ‘আমি নেইমারের সীমাবদ্ধতা জানি না। ওর চিন্তাভাবনা এবং দক্ষতা অনবদ্য। এই দলটা যে পরিণত তা বুঝিয়ে দিয়েছে। শুক্রবার দল বেছে নেব।’

বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে হাত নাড়ছেন নেইমার। ছবি: সংগৃহীত

বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে হাত নাড়ছেন নেইমার।

সোচি বিমানবন্দর থেকে ঘণ্টাখানেক দূরে ব্রাজিলের বেসক্যাম্প। নেইমারদের শিবিরের একদিকে কৃষ্ণসাগর, অন্যদিকে বরফঢাকা ককেসাস পর্বতমালা। মেসিদের মতো অবশ্য বেস ক্যাম্পেই থাকার ব্যবস্থা নেই নেইমারদের। ট্রেনিং গ্রাউন্ড থেকে পাঁচ মিনিট দূরে পাঁচতারকা হোটেলের প্রেসিডেন্সিয়াল সুটে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। ১২ জুন মঙ্গলবার অনুশীলন শুরু করবে ব্রাজিল।