এই ধাক্কা কীভাবে সামলাবে ব্রাজিল?


বিশ্বকাপ শুরুর মাত্র ৩৩ দিন বাকি। এখনো পুরোপুরি ফিট হয়ে ওঠেননি দলের সেরা তারকা নেইমার। এর মধ্যেই নতুন দুঃসংবাদ পেলেন ব্রাজিল ভক্তরা। রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়ছেন দানি আলভেজ!

গত সপ্তাহে ফ্রেঞ্চ কাপের ফাইনালে ইনজুরিতে পড়েছিলেন দানি আলভেজ। শুক্রবার পরীক্ষার পর দেখা যায়, সেই দিনের ইনজুরিতে লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে তার। চোঁটের কারণে পুনর্বাসনের আগেই তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে পিএসজির এই ব্রাজিলিয়ান রাইট ব্যাককে।

এর ফলে বিশ্বকাপে তিতে তাকে খেলানোর স্বপ্ন দেখলেও শুক্রবার তা ‘অসম্ভব’ বলে সাফ জানিয়ে দিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন। তাই ২৫ বছর বয়সী এই তারকা ফুটবলারকে ছাড়াই রাশিয়ার মিশন শুরু করতে হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

ব্রাজিলের লেফটব্যাকে এই মুহূর্তে সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয় রিয়াল মাদ্রিদের মার্সেলোকে। অভিজ্ঞ মার্সেলো ছাড়াও লেফটব্যাকে বেশ কয়েকজন নির্ভরশীল খেলোয়াড় রয়েছে তিতের। কিন্তু রাইটব্যাকে তিতের ভরসা ছিলেন শুধুই আলভেজ। এর ফলে আলভেজকে হারানোর ধাক্কায় নতুন করে ভাবতে হবে দলটির অভিজ্ঞ কোচ তিতেকে।

আগামী সোমবার রাশিয়া বিশ্বকাপের জন্য দল ঘোষণা করার কথা ব্রাজিলের। গণমাধ্যমের খবরের ভিত্তিতে জানা যায় যে, আলভেজকে ছাড়াই ২০১৮ বিশ্বকাপের মিশন শুরু করতে চলেছে সেলেসাওরা।