কাল লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া


54288_185

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামীকাল মঙ্গলবার রাতে লন্ডন যাচ্ছেন। সেখানে তিনি স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি ছেলে তারেক রহমানের সাথে ঈদ উদযাপন করবেন। রোববার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ তথ্য জানান।
এ দিকে দলের জ্যেষ্ঠ নেতাদের সাথে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গতকাল রোববার রাত সাড়ে ৯টার দিকে এ বৈঠক শুরু হয়। রাত ১১টা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টাব্যাপী বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও দলের সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।
বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সারোয়ারী রহমান, ব্রিগেডিয়ার জেনারেল (অব:) আ স ম হান্নান শাহ, লে. জেনারেল (অব:) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব:) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া সাংবাদিক মাহফুজ উল্লাহ ও প্রফেসর মাহবুব উল্লাহও বৈঠকে উপস্থিত ছিলেন বলে বিএনপির একটি সূত্র জানিয়েছে।
সূত্র মতে, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী দলের পুনর্গঠন নিয়ে বৈঠকে প্রায় এক ঘণ্টা ধরে তার বক্তব্য উপস্থাপন করেন। এতে তিনি বিএনপিকে চাঙ্গা করতে নতুন প্রজন্মকে কাজে লাগানো, বিষয়ভিত্তিক কমিটি গঠনসহ বেশ কিছু পরামর্শ তুলে ধরেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার বক্তব্যে দল পুনর্গঠনের কাজ চলছে বলে জানান ও কোথাও কোনো পকেট কমিটি করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।