স্ত্রীকে দেওয়া কথা রাখতেই বার্সেলোনা ছাড়বেন মেসি!


অনেক দিনের ইচ্ছা আর্জেন্টিনাতেই বসত গড়বেন। কিন্তু পারছিলেন না। যদিও ডন ব্যালোনের সাংবাদিক মার্কোস রদ্রিগেজের দাবি এবার নাকি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়েই নিয়েছেন আর্জেন্টিনা ও বার্সেলোনার মহাতারকা লিওনেল মেসি। তাও স্ত্রী অ্যান্তোলেনা রোকুজ্জোর ইচ্ছায়।

স্পেনের ইতিহাসে তৃতীয়বারের মতো ট্রেবল জেতার অপেক্ষায় কাতালান ক্লাব বার্সেলোনা। তারাই একমাত্র দল যারা লা লিগা, কোপা ডেল রে আর চ্যাম্পিয়নস লিগ জয় করেছে টানা দুবার। চলতি মৌসুমেও চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় চেলসির মাঠে ড্র করে আশা টিকিয়ে রেখেছে। তবে চ্যাম্পিয়নস লিগে যত এগোতে থাকবে, ততই দুশ্চিন্তায় পড়বে বার্সেলোনা সমর্থকরা। কারণ, এবার চ্যাম্পিয়নস লিগ জিতলেই নাকি বার্সেলোনা ছেড়ে দেবেন মেসি!

মার্কোস রদ্রিগেজের দাবি, বার্সেলোনা ছাড়ার কথা এরই মধ্যে কাছের মানুষদের জানিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ক্যারিয়ার শেষ করার আগে আর্জেন্টিনায় ফিরতে চান। রোকুজ্জোকেও কথা দিয়ে রেখেছেন, এবারে চ্যাম্পিয়নস লিগ জিতলেই পরের মৌসুমে আর্জেন্টিনা চলে যাবেন।

রোকুজ্জো আর্জেন্টিনাতে থিতু হতে চান। আর মেসিও স্বপ্ন দেখেন বাকিটা সময় ছোটবেলার ক্লাব নিউ ওয়েলসের জার্সি গায়ে চাপিয়ে খেলবেন। তবে মেসির এই স্বপ্নের পথে বাঁধা হতে পারে রাশিয়া বিশ্বকাপ ২০১৮। বিশ্বকাপে মেসির হাতে শিরোপা না উঠলে আর্জেন্টিনার সমর্থকদের রোষের মুখে পড়তে হতে পারে তাকে। সেক্ষেত্রে আর্জেন্টিনায় বসত গড়া কতোটা ঠিক হবে, তা নিয়েই চলছে ভাবনা।

অপরদিকে মেসির বয়স এখন ৩০। ক্লাব ফুটবলে বার্সার হয়ে আর কিছুই জেতা বা দেওয়ার না থাকলেও আর্জেন্টিনাকে এখনও কিছু দিয়ে যেতে চান তিনি। বলেছেনও, ‘আর্জেন্টিনার ফুটবলে একেবারে বুড়ো বয়সে ফিরতে চাই না। বরং এমন বয়সে ফিরতে চাই, যখন ফুটবলে অনেক কিছু দেওয়ার থাকবে।’

এখন শুধু অপেক্ষা স্ত্রীর ইচ্ছায় কী সিদ্ধান্ত নেন এই আর্জেন্টিনা ও বার্সেলোনার প্রাণ ভোমরা।