ক্রাচে ভর দিয়েই চলছে জয়সুরিয়ার জীবন


তার ব্যাটে ভর করেই ১৯৯৬ সালে বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরেছিল শ্রীলঙ্কা। অথচ তিনিই এখন চলছেন ক্রাচে ভর করে। এক সময়ে তারকা বোলারদের ঘুম হারাম করে দেওয়া শ্রীলঙ্কা ক্রিকেটের কিংবদন্তি ব্যাটসম্যান সনাৎ জয়সুরিয়ার জীবন কাটছে ক্রাচে।

লঙ্কান সংবাদমাধ্যম সূত্রে জানা গেছেবেশ কিছুদিন ধরে হাঁটুর সমস্যায় ভুগছেন তিনি। ক্রাচ ছাড়া কোনভাবেই চলাচল করতে পারছেন না। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে অস্ত্রোপচার ছাড়া স্বাভাবিকভাবে আর হাঁটতে পারবেন না সাবেক বামহাতি ব্যাটসম্যান জয়সুরিয়া।

অবসরে যাওয়ার পর বিভিন্ন সময়েই আলোচনায় এসেছেন সাবেক এই ক্রিকেটার। কখনো লঙ্কান নির্বাচক কমিটি থেকে সরে গিয়া আবার কখনো নারী ঘটিত ব্যাপারে। তবে বর্তমানে শারীরিক অসুস্থতার কারণে সম্পূর্ণই ক্রিকেট থেকে দূরে সরে গেছেন।

শ্রীলঙ্কার সংবাদ মাধ্যম সিলন টুডে থেকে জানা গেছে, চলতি মাসেই অস্ট্রেলিয়ার মেলবোর্নে অস্ত্রোপচার করাতে যাচ্ছেন জয়সুরিয়া। কয়েক ধাপে এই অস্ত্রোপচার করতে হবে। যা শেষ হতে দেড় মাসের বেশি সময় লাগবে। এরপর লম্বা সময় চলবে তার থেরাপি। সব কিছু সফল হলেই আবার নিজের পায়ে দাড়াতে পারবেন ৪৮ বছর বয়সী এই সাবেক তারকা ক্রিকেটার।