লঙ্কানদের মাস্ক-কাণ্ড থেকে পাকিস্তানকে শিক্ষা নিতে বললেন ইমরান খান


Imran mask 123130382
 

ভারত-শ্রীলঙ্কার মধ্যকার চলতি দিল্লি টেস্টে ক্রিকেটীয় পারফরম্যান্স ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিবেশ দূষণ। লঙ্কান ক্রিকেটারদের মাস্ক পরে খেলতে নামা নিয়ে সমর্থকদের পাশাপাশি সমালোচনার ঝড় উঠেছে দিল্লির মন্ত্রী সভাতেও। ভারত ছাপিয়ে দিল্লির পরিবেশ দূষণ আলোচনা পৌঁছেছে চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানেও।

পাকিস্তানের কিংবদন্তি ইমরান খান দিল্লির পরিবেশ দূষনকে সামনে এনে সাবধান করে দিয়েছেন তার দেশের জনগনকে। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক ও বর্তমানে জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব নিজেদের পরিবেশকে দূষণ থেকে বাঁচানোর আহ্বান জানিয়েছেন।

ইমরান খানের টুইট। ছবি: সংগৃহীত

ইমরান খানের টুইট।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের এক পোষ্টে ইমরান খান লিখেছেন, ‘এটা পাকিস্তানের জন্য সতর্কতা। এখনই সাবধান হওয়ার সময়। আমাদের শিশুরাও এমন দূষণে আক্রান্ত হতে পারে। আমাদের পুরো জাতির উচিত আবহাওয়ার পরিবর্তন ও দূষণ সম্পর্কে সচেতন হওয়া।’

ম্যাচের প্রথম দিন থেকেই শ্বাস নেওয়ার সমস্যার কথা আম্পায়ারের কাছে জানাতে থাকেন লঙ্কান ক্রিকেটাররা। তারই ধারাবাহিকতায় দ্বিতীয় দিন মাস্ক পরে খেলতে নামেন  চান্দিমল-লাকমলরা। এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়েন লাকমল। খেলা বন্ধ রাখা হয় প্রায় ১৭ মিনিট। এক পর্যায়ে মাঠের ক্রিকেটারের অভাব হওয়ায়, লঙ্কান ফিল্ডিং কোচ খেলতে নামার প্রস্তুতি নিয়ে ফেলেন। তবে ভারতের অধিনায়ক ইনিংস ঘোষণা করে দেওয়ায় তার আর নামতে হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*