ফিরেই নায়ক গ্যারেথ বেল


Bale 29 11 17 276546041
 

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের সময়টা খুব ভালো কাটছে না। মঙ্গলবার তুলনামূলক খর্ব শক্তির দল ফুয়েনলাব্রাদার বিপক্ষে ম্যাচেও দেখা গেল তা। তৃতীয় সারির দলটির বিপক্ষে কোনোরকম ২-২ ব্যবধানে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। তবে প্রথম লেগ ২-০ গোলে জেতায় সমষ্ঠিগতভাবে ফুয়েনলাব্রাদাকে ৪-২ ব্যবধানে পরাজিত করে কোপা দেল’রের শেষ ষোলর টিকিট নিশ্চিত করেছে রিয়াল।

পুঁচকে ফুয়েনলাব্রাদার বিপক্ষে প্রথম পর্বে লড়াই করে জিতেছিল রিয়াল। গত মাসে প্রতিপক্ষের মাঠে হওয়া প্রথম লেগে দ্বিতীয়ার্ধে দুই পেনাল্টি গোলে জিতেছিল জিনেদিন জিদানের দল। প্রথম লেগে এগিয়ে থাকায় দ্বিতীয় লেগের ম্যাচে তারকা ফুটবলারদের বিশ্রামে রেখে দেন জিদান। কিন্তু রোনালদো-বেনজেমাদের অনুপস্থিতি বেশ ভালোই ভুগিয়েছে লস ব্ল্যাঙ্কোসদের।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুর দিকেই গোল খেয়ে বসে সেরা একাদশের প্রায় সবাইকে বিশ্রামে রেখে তরুণদের নিয়ে নামা রিয়াল। ম্যাচ শুরুর ২৫ মিনিটে অনেক দূর থেকে জোরালো শটে বল জালে পাঠান লুইস মিয়া। চোট কাটিয়ে ফেরা গোলরক্ষক কেইলর নাভাস বলে হাত লাগালেও রুখতে পারেননি। যে কারণে এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধেও নিষ্প্রভ দেখা যায় রিয়াল মাদ্রিদকে। এর ফলে চোটের কারণে দুই মাস দলের বাইরে থাকা গ্যারেথ বেলকে খেলার সুযোগ করে দেন জিদান। মাঠে নেমেই বাজিমাত করেন তিনি। ৬২ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নেমেই বোর্জা মায়োরালকে গোল করাতে সহায়তা করেন তিনি। এই গোলেই সমতায় ফেরে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

তার আট মিনিট পর আবারও বেলের শট গোলরক্ষকের গায়ে লেগে ফেরার পর বল ধরে নিজের দ্বিতীয় গোলে দলকে এগিয়ে দেন রিয়ালের স্প্যানিশ ফরোয়ার্ড মায়োরাল। কিন্তু ম্যাচের বয়স যখন ৮৯ মিনিট তখনই রিয়াল সমর্থকদের স্তব্ধ করে  ফুয়েনলাব্রাদাকে সমতায় ফেরান আলভারো পোর্তিয়া। এর ফলে হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিক সমর্থকদের।

রিয়াল মাদ্রিদ ড্র করলেও কোপা দেল’রের অন্য ম্যাচে এদিন জয়ের দেখা পেয়েছে লেগানেস এবং সেল্টা ভিগো। লেগানেস ১-০ গোলে রিয়াল ভালাদোলিদকে এবং সেল্টা ভিগোও একই ব্যবধানে পরাজিত করে এইবারকে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*