হাড়ে হাড়ে টের পেল নেইমারের অভাব!


neymar-psg-24-09-17-1005154885

নেইমারকে পাওয়ার পর থেকেই উড়তে শুরু করে ফরাসি ক্লাব পিএসজি। ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে কেনা ফুটবলার কথা! তবে শনিবার ব্রাজিলিয়ান তারকাকে ছাড়াই খেলতে নামে উনাই এমেরির দল। তার ফলটাও খুব খারাপ হয়েছে পিএসজির।

চলতি মৌসুমে এই প্রথম পয়েন্ট হারালো তারা। ফ্রেঞ্চ লিগ ওয়ানে মপেলিয়ের সঙ্গে এদিন গোল-শূন্য ড্র করে প্যারিসের ক্লাবটি।

পায়ের সামান্য ইনজুরির কারণেই এদিন নেইমারকে দলে রাখা হয়নি। তবে সাবেক বার্সেলোনা ও সান্তোস ফরোয়ার্ড না থাকলেও এদিন পিএসজির দলে ছিলেন এডিনসন কাভানি এবং কিলিয়ান এমবাপ্পে। কিন্তু তাদের কেউ প্রতিপক্ষের রক্ষণভেদ করতে পারেনি।

তবে হারের পেছনে নেইমারের না খেলাটাকে কারণ হিসেবে মানতে নারাজ পিএসজি। এ প্রসঙ্গে মার্কো ভেরাত্তি বলেন, ‘আসলে প্রত্যেকেই এমনটা ভাবে। লিওনেল মেসি ছাড়া যেমন বার্সেলোনা তেমনি ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়া রিয়াল মাদ্রিদ অচল। তবে এই হার যে নেইমারের অভাবে হয়েছে ঠিক তা নয়। কেননা বিষয়টা এমন নয় যে, নেইমার যখন ছিল না তখন পিএসজি কোনো ম্যাচ জেতেনি!’

মপেলিয়ের সঙ্গে পিএসজির ড্র করার সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়েছে মোনাকো। পয়েন্ট ব্যবধানটা কমিয়ে নিয়ে এসেছে ফ্রেঞ্চ লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা। মৌসুমের প্রথম সাত ম্যাচ শেষে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে পিএসজি। সমান সংখ্যক ম্যাচ খেলে মাত্র এক পয়েন্ট কম নিয়ে ‍দুইয়ে অবস্থান করছে মোনাকো।