৪০ লাখ ভারতীয় রুপিসহ শাহজালালে আটক ১


dhakareport_32660

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ শনিবার রাতে ৪০ লাখ ভারতীয় রুপিসহ মো. নূরুল্লাহ (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে শুল্ক বিভাগ। তাঁর গ্রামের বাড়ি ফেনী জেলায়। উদ্ধার হওয়া রুপিগুলো আসল কি না, এ ব্যাপারে নিশ্চিত হতে পারেননি শুল্ক কর্মকর্তারা।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (এসি-প্রিভেনটিভ) শহীদুজ্জামান সরকার বলেন, সৌদি আরবের জেদ্দায় অবৈধভাবে বাস করতেন নূরুল্লাহ। সম্প্রতি তাঁকে সৌদি আরব থেকে বহিষ্কার করে বাংলাদেশে ফেরত পাঠানো হয়। এ সময় তাঁর পাসপোর্ট রেখে দেয় সৌদি কর্তৃপক্ষ। এমিরেটস এয়ারলাইনসে করে জেদ্দা থেকে পাকিস্তানের করাচি হয়ে সন্ধ্যা সাতটার দিকে ঢাকায় আসেন তিনি। গোপন সূত্রে খবর পেয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেলের সামনে নূরুল্লাহর সঙ্গে থাকা ওয়াশিং মেশিনের ভেতর ৪০ লাখ ভারতীয় রুপি উদ্ধার করেন শুল্ক কর্মকর্তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নূরুল্লাহ জানান, করাচি বিমানবন্দরে এক ব্যক্তি তাঁকে ওয়াশিং মেশিনটি বহন করতে দিয়েছিলেন। তবে ওই ব্যক্তির নাম তাঁর জানা নেই।

শুল্ক কর্মকর্তারা জানান, নূরুল্লাহর কাছ থেকে উদ্ধার হওয়া মুদ্রার সব নোটই ৫০০ ভারতীয় রুপির। তবে এগুলো আসল নাকি জাল, তা বাংলাদেশ ব্যাংকে পাঠিয়ে পরীক্ষা করা হবে। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা করা হবে।