প্রথম ওভারেই মুস্তাফিজের আঘাত


musta-ctg-205325671

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংস মিলিয়ে বল করেছিলেন মাত্র নয় ওভার। তিনটি মেডেনসহ ২১ রান দিলে দেখা পাননি উইকেটের। তবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বল করতে এসে ব্যক্তিগত প্রথম ওভারেই দেখা পেলেন উইকেটের।

২৫৩ রান দ্বিতীয় দিন শুরু করা বাংলাদেশ গুটিয়ে যায় ৩০৫ রানেই। অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামলে বাংলাদেশ অধিনায়ক আক্রমণে আনেন মেহেদী হাসান মিরাজকে। প্রথম ওভার থেকে সফরকারীরা সংগ্রহ করে চার রান।

এক প্রান্তে স্পিন আনলেও আরেক প্রান্তে পেস আক্রমণেই ভরসা রাখেন মুশফিক। অধিনায়কের আস্থার প্রমান দিতে দেরি করেন নি এই টেস্টে বাংলাদেশ দলের একমাত্র পেসার মুস্তাফিজুর রহমান। নিজের প্রথম ওভারের তৃতীয় বলেই সাজঘরে ফেরান ম্যাট রেনশকে।

বাঁ-হাতি পেসার মুস্তাফিজের বল অজি ওপেনারের ব্যাটের কানা ছুঁয়ে চলে পেছনে। ক্ষিপ্রগতিতে ডানদিকে ঝাপিয়ে পড়ে একহাতেই সেই ক্যাচ লুফে নেন অধিনায়ক ও উইকেটরক্ষক মুশফিক। সঙ্গে সঙ্গে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের দর্শকরা তুমুল গর্জনে ফেটে পড়ে।

রেনশ সাজঘরে ফেরার পর দু’ওভার পর মধ্যাহ্ন ভোজের বিরতিতে যায় দু’দল। চার ওভারে এক উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ১৫ রান। অধিনায়ক স্টিভেন স্মিথ আট ও ওপেনার ডেভিড ওয়ার্নার দুই রানে ব্যাট করছেন।