ক্রাচে ভর দিয়ে চলছেন কোচ হাতুরুসিংহে!


haturu-bd-983033958

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের প্রস্তুতির অংশ হিসেবে চট্টগ্রামে সাতদিনের ট্রেনিং ক্যাম্প শেষ করে শুক্রবার রাতে ঢাকায় ফিরেছে মুশফিকুর রহিমের দল। মাঝে একদিন বিশ্রাম নিয়ে রোববারই অনুশীলনে নেমে পড়েন ক্রিকেটাররা। কোচ চান্দিকা হাতুরুসিংহের অধীনেই শুরু হয়েছে দ্বিতীয় দফার এই অনুশীলন ক্যাম্প।

রোববার মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ক্রিকেটাররা যখন নেটে অনুশীলন করছিলেন, তখন দেখা গেল বাংলাদেশের ড্রেসিংরুম থেকে ক্রাচে ভর দিয়ে কেউ একজন বের হয়ে এলেন। একটু ভালো করে তাকাতে বোঝা গেলো খেলোয়াড় নন; তিনি কোচ। হ্যাঁ, ক্রাচে ভর দিয়ে হাঁটছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হাতুরুসিংহে।

তবে গুরুতর কিছু নয়। চট্টগ্রাম থাকাকালীন অবস্থাতেই গোড়ালিতে ব্যথা পেয়েছেন ৪৮ বছর বয়সী হাতুরুসিংহে। পা মচকে যাওয়ায় আপাতত ক্র্যাচে ভর দিয়ে হাঁটতে হচ্ছে বাংলাদেশের এই লঙ্কান কোচকে।

ক্রাচে ভর দিয়ে হাঁটতে হলেও ক্রিকেটারদের অনুশীলনে ঠিকই নজরে রেখেছেন হাতুরুসিংহে। মুশফিক-মাহমুদউল্লাহদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। এ সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গেও পরামর্শ করতে দেখা গেছে তাকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজের আগে প্রস্তুতিতে কোনোরকম ঘাটতি রাখতে চায় না টিম ম্যানেজমেন্ট। তিনদিন অনুশীলন চালিয়ে আগামী বুধবার থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে দুইদিনের ম্যাচ। চট্টগ্রামের মতো নিজেদের মধ্যে ভাগ হয়ে ম্যাচটি খেলবে মুশফিকরা।