নেইমারকে হারিয়ে এবার চিরশত্রুর ঘরে বার্সেলোনার হানা


neymar-asensio-12-08-17-1981532682

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে বার্সেলোনা। সাবেক সান্তোস তারকার বিকল্প হিসেবে খুঁজতে মরিয়া কাতালান ক্লাবটি। নেইমারের বদলি হিসেবে স্প্যানিশ জায়ান্টদের দৃষ্টি ছিল ফিলিপ কোটিনহো এবং উসমান ডেম্বেলের দিকে।

কিন্তু দুর্ভাগ্য বার্সেলোনার। একে একে কাতালানদের প্রস্তাব প্রত্যাখান করে দিয়েছে লিভারপুল এবং বরুসিয়া ডর্টমুন্ড।

এর ফলে বার্সেলোনার দৃষ্টি এখন চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে। হ্যাঁ, কাতালানদের চোখ পড়েছে এখন শত্রুর ঘরে। কোটিনহো এবং ডেম্বেলের মতো দুই প্রতিভাবান তারকাকে না পেয়ে বার্সেলোনা এখন রিয়াল মাদ্রিদের প্রতিভাবান ফুটবলার মার্কো এসেনসিওকে দলে ভেড়াতে মরিয়া।

এসেনসিওকে দলে ভেড়াতে হলে রিলিজ ক্লজ বাবদ বার্সেলোনাকে খরচ করতে হবে ৮০ মিলিয়ন ইউরো! বয়স এবং অভিজ্ঞতার তুলনায় যা অনেক বেশি।

অথচ তিন বছর আগে মাত্র তিন মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন মার্কো এসেনসিও। তবে সান্তিয়াগো বার্নাব্যুতে খুব অল্প সময়ের ব্যবধানেই নিজেকে দারুণভাবে মেলে ধরেন তিনি। হয়ে উঠেন দলের সেরাদের একজন।

রিয়ালের জার্সিতে গত মৌসুমে ৩৮ ম্যাচ খেলেছেন এসেনসিও। এই সময়ের মধ্যে যেভাবে তার সামর্থ, যোগ্যতা এবং প্রতিভার স্বাক্ষর রেখেছেন এসেনসিও তাতে তাকে বিক্রি করার প্রসঙ্গটি সত্যিই বিষ্ময়কর! তাও আবার চিরশত্রু রিয়াল মাদ্রিদের কাছে। তবে এর পেছনে সব ভূমিকা তো আসলে অর্থের! তাই বিক্রি করে দিলেও তা অবিশ্বাস করার কিছুই নেই।