নেইমারের জায়গায় দিবালাকে চান মেসি!


Juventus' forward from Argentina Paulo Dybala (R) shakes hands with Barcelona's Argentinian forward Lionel Messi at the end of the UEFA Champions League quarter final first leg football match Juventus vs Barcelona, on April 11, 2017 at the Juventus stadium in Turin. Juventus won 3-0. / AFP PHOTO / GIUSEPPE CACACE        (Photo credit should read GIUSEPPE CACACE/AFP/Getty Images)

নেইমারের বার্সেলোনা ছাড়ার গুঞ্জন নতুন মাত্রা পাচ্ছে প্রতিনিয়ত। ব্রাজিলিয়ান এই তারকাকে দলে ভেড়াতে চায় ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পিএসজির প্রস্তাবে নাকি রাজিও হয়েছেন নেইমার! এমনটা হলে বার্সেলোনার আক্রমণভাগে দেখা দেবে শূন্যতা। এই শূন্যতা জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাকে দিয়ে পূরণ করতে চান লিওনেল মেসি!

বার্সেলোনার আক্রমণভাগ দীর্ঘদিন ধরে সামলাচ্ছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমার। এই ত্রয়ী মিলে অসংখ্যবার ফাঁকি দিয়েছেন প্রতিপক্ষের রক্ষণভাগকে। এদের বোঝাপড়াটাও বেশ ভালো। মেসি নিজেও হয়তো চান তাদের এই আক্রমণত্রয়ী অটুট থাকুক। কিন্তু পেশাদার ফুটবলের তাগিদে নেইমার যদি পিএসজিতে পাড়ি জমান তাহলে তার জায়গায় স্বদেশী উঠতি তারকা দিবালাকে চান মেসি। এমনটাই জানিয়েছে স্পেনের শীর্ষ সংবাদ মাধ্যমগুলো।

দিবালাকে বলা হয় আগামীর মেসি। কেন বলা হয় তা জুভেন্টাসের জার্সিতে ইতোমধ্যে প্রমাণও করেছেন। এক দলে মেসি-দিবালাকে খেলতে দেখা অনেকের কাছেই স্বপ্নের মতো একটা ব্যাপার। যদিও আর্জেন্টিনার হয়ে বেশ কয়েকটি ম্যাচ একসঙ্গে খেলেছেন এই দু’জন। স্পেনের সংবাদ মাধ্যমের এই তথ্য সত্যি হলে মেসি-দিবালাকে বার্সেলোনার জার্সিতে দেখার সুযোগ মিলবে ভক্ত-সমর্থকদের। তবে সেক্ষেত্রে নেইমারকে ছাড়তে হবে বার্সেলোনাকে।  

২০১৫ সাল থেকে জুভেন্টাসের হয়ে ইতালিয়ান ফুটবল মাতাচ্ছেন তরুণ দিবালা। ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন ২০২২ সাল পর্যন্ত। জুভিদের হয়ে ৬৫ ম্যাচ খেলে করেছেন ৩০ গোল।