লন্ডনে সন্ত্রাসীদের সঙ্গে বৈঠক করেছেন খালেদা: হাছান মাহমুদ


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনে তার ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে বিভিন্ন আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে বৈঠক করেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

জেল হত্যা দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

সভার প্রধান অতিথি ড. হাছান মাহমুদ বলেন, পত্রিকায় দেখলাম, খালেদা জিয়া নাকি নতুন সিদ্ধান্ত নিয়ে দেশে ফিরবেন, নতুন করে আন্দোলন শুরু করবেন। আমরা জেনেছি, খালেদা জিয়া লন্ডনে বসে তার পুত্রসহ বিভিন্ন আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে বৈঠক করেছেন। কারণ দেশকে অস্থিতিশীল করার জন্য দেশে যেসব ঘটনা হচ্ছে, তার সঙ্গে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের যোগসূত্র রয়েছে।

তিনি অভিযোগ করেন, পুলিশের ওপর হামলা, হত্যাকাণ্ড, লেখক-প্রকাশকদের ওপর হামলা, তাজিয়া মিছিলে হামলা এবং বিদেশি নাগরিকদের ওপর হামলা, সব ঘটনা একইসূত্রে গাঁথা। যারা এ বছরের শুরুর দিকে আন্দোলনের নামে দেশে সহিংসতা করেছিল, তারাই আবার দেশকে অস্থিতিশীল করার প্রয়াসে এ ঘটনাগুলো ঘটাচ্ছে। যেসব জঙ্গিগোষ্ঠী এগুলো ঘটাচ্ছে, তারা দেশের একটি বৃহৎ দলের মদতপুষ্ট।

আওয়ামী লীগের এ নেতা বলেন, মুক্তমনা লেখক ও তাদের বইয়ের প্রকাশকদের ওপরে হামলা ও হত্যা শুধু যে দেশ ও সরকারকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে তা নয়, এ হামলা আমাদের ভাষা, সংস্কৃতি ও রাষ্ট্রের ওপরেও। যারা পাকিস্তান সৃষ্টির পর বাংলা ভাষা চায় নি, বাংলা সংস্কৃতিকে অস্বীকার করেছে, আরবি হরফে বাংলা চালু করতে চেয়েছিল, যেসব গোষ্ঠী তাদের প্রতিনিধিত্বকারী, তারাই এ হামলা-হত্যাকাণ্ড চালাচ্ছে।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলা ভাষা ও সংস্কৃতির বিরুদ্ধ‍াচরণকারী মোনায়েম খান-নুরুল আমিনদের পরবর্তী প্রজন্ম যারা বাংলা ভাষা ও সংস্কৃতিকে চায় না, তারা সবাই খালেদা জিয়ার নেতৃত্বে এক হয়েছে।

আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজুদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ।