ইজতেমায় মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্নে ডিএমপির নির্দেশনা


istema-gather

বিশ্ব ইজতেমায় মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে যানবাহন পার্কিং সংক্রান্ত নির্দেশনা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বুধবার ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত বিশ্ব ইজতেমার প্রথম পর্ব এবং ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে। এ সময়ে রেইনবো ক্রসিং হতে আব্দুল্লাহপুর হয়ে ধউর ব্রিজ পর্যন্ত এবং রামপুরা ব্রিজ হতে প্রগতি সরণী পর্যন্ত রাস্তা ও রাস্তার পাশে কোনো যানবাহন পার্কিং করা যাবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইজতেমায় আগত মুসল্লিদের বহনকারী যানবাহনগুলো বিভাগ অনুযায়ী পার্কিং করা যাবে। নির্ধারিত পার্কিংয়ের স্থানে মুসল্লিবাহী যানবাহন পার্কিংয়ের সময় অবশ্যই গাড়ির চালক/হেলপার গাড়িতে অবস্থান করবেন এবং মালিক ও চালক একে অপরের মোবাইল ফোন নম্বর নিয়ে রাখবেন। যাতে বিশেষ প্রয়োজনে তাৎক্ষণিকভাবে তারা যোগাযোগ করতে পারেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিদেশগামী বা বিদেশ ফেরত যাত্রীদের বিমানবন্দরে আনা-নেওয়ার জন্য ট্রাফিক উত্তর বিভাগের ব্যবস্থাপনায় চারটি বড় আকারের মাইক্রোবাস নিকুঞ্জ-১ আবাসিক এলাকার গেটে ভোর ৪টা থেকে অপেক্ষায় থাকবে।

এদিকে, শুক্রবার থেকে শুুরু হতে যাওয়া ইজতেমায় যাতায়াতকারী মুসল্লিদের জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। ১৩ থেকে ১৫ জানুয়ারি ইজতেমার প্রথম পর্বের তিন দিন বাংলাদেশ রেলওয়ে বিভিন্ন গন্তব্যে কয়েকটি বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা করেছে। এরইমধ্যে বিশেষ ট্রেনের সূচিও ঘোষণা করা হয়েছে।