একদিন পেছাল বাংলাদেশ-ভারত টেস্ট


ban_ind

হায়দরাবাদে ভারতের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্টটি শুরু হওয়ার কথা ছিল ৮ ফেব্রুয়ারি। তবে বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) ওয়েবসাইটের তথ্য মতে টেস্টটি শুরু হবে একদিন পিছিয়ে। বহুল প্রতীক্ষিত এই টেস্টটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি।

এদিকে, হায়দরাবাদে সে টেস্টটি হওয়া নিয়েও শুরু হয়েছে সংশয়। কারণ ম্যাচ আয়োজন করতে অস্বীকৃতি জানিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচসিএ)। ব্যাপারটি ইতোমধ্যেই বিসিসিআইকে জানিয়ে দিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। তারা জানিয়েছে, এই টেস্ট ম্যাচ আয়োজন করার মতো পর্যাপ্ত অর্থ না থাকার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

প্রথমে ঠিক করা হয়েছিল কলকাতার ইডেন গার্ডেন্সে হবে ম্যাচটি, পরবর্তীতে ভেন্যু পরিবর্তন করে তা সরিয়ে নেওয়া হয় হায়দরাবাদে। এবার তা নিয়েও দেখা দিয়েছে সংশয়। তবে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশেনের সচিব কে. জন মনোজ ভারতের একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘রাজীব গান্ধী স্টেডিয়ামে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচটি আয়োজন করা থেকে আমাদের ফেরার কোনো সুযোগ নেই। সুপ্রিম কোর্টের আদেশ অনুসারে আমরা কয়েকদিন আগে ফান্ড চেয়ে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াকে চিঠি পাঠিয়েছি।’

অপরদিকে, টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে কি না বাংলাদেশ, তা নিয়েও প্রশ্ন উঠেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য চেয়েছিল সাদা পোশাকে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে। বিসিবির এই প্রস্তাবে রাজিও হয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। তবে প্রস্তুতি ম্যাচটি কবে হবে তা এখনও চূড়ান্ত হয়নি।