ক্রাইস্টচার্চে মাশরাফিদের উষ্ণ অভ্যর্থনা


mushfiq_airport

নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে প্রথম ওয়ানডে খেলতে ক্রাইস্টচার্চে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রাইস্টচার্চের কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে দুদিন আগেই সেখানে পৌঁছালো মাশরাফি বিন মুর্তজারা।

প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে ওয়েঙ্গারেইতে। সেখান থেকে বাসভ্রমণ, তারপর বিমানে ওঠা। সবমিলিয়ে ক্রাইস্টচার্চে পৌঁছতে ঘণ্টা পাঁচেকের ধাক্কা সামলাতে হয়েছে পুরো স্কোয়াডকে। ভ্রমণক্লান্তির সঙ্গে যোগ হয়েছিল বৃষ্টি। কিন্তু ক্রাইস্টচার্চে যেন এক টুকরো বাংলাদেশ দেখলেন সাকিব-মুশফিকরা। তাতে হয়তো সব ক্লান্তি উবে গেছে ক্রিকেটারদের।

সেখানকার বিমানবন্দরে নামতেই টাইগারদের ফুল নিয়ে অভ্যর্থনা জানায় প্রবাসী বাংলাদেশিরা। এমনকি যে ল্যাটিমার হোটেলে উঠছে বাংলাদেশ দল, সেখানেও ভিড় করছেন বাংলাদেশের সমর্থকরা। সেক্ষেত্রে ম্যাচের দিনও যে এই সমর্থকরা বাংলাদেশের জন্য এই বিদেশ বিভূঁইয়ে বাড়তি প্রেরণা হয়ে উঠবে তা বলার অপেক্ষা রাখে না।

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি মাঠে গড়াবে ২৬ ডিসেম্বর। শনিবার থেকেই ম্যাচের জন্য অনুশীলনে নামবে দল। শুধু ওয়ানডে সিরিজই নয়, ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে দুটি টেস্ট আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের শেষ ম্যাচ অর্থাৎ দ্বিতীয় টেস্ট ম্যাচটিও এই ক্রাইস্টচার্চেই।