রিয়ালের শিরোপা উৎসব আজ!


3b770b8300000578-0-image-a-1_1481977299760

ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনাল আজ। স্বাগতিক জাপানের কাশিমা অ্যান্টলার্সের মুখোমুখি হবে স্পেনের জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ।ইতিহাস গড়ে এবারই জাপানের প্রথম কোন ক্লাব হিসেবে ক্লাব বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নেয় কাশিমা অ্যান্টলার্স। আর একটি ম্যাচ জিতলেই গড়ে ফেলবে নতুন ইতিহাস। তবে তাদের সেই স্বপ্নে বড় বাধা রিয়াল মাদ্রিদ।

কারণ ইউরোপসেরা দল রিয়াল। টানা ৩৬ ম্যাচে অপরাজিত তারা। কোচের দায়িত্বে ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান। মাত্র ছয় মাসের ব্যবধানেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দেন তিনি। তার সামনে এবার ক্লাব বিশ্বকাপ জয়ের হাতছানি। এর আগে ২০১৪ সালে এই শিরোপার দেখা পেয়েছিল স্প্যানিশ ক্লাবটি। এবার জিতলে তিন বছরের মধ্যেই দ্বিতীয় শিরোপা ছোঁয়ার রেকর্ড গড়বেন জিদানের শিষ্যরা।

ইউরোপের চ্যাম্পিয়ন হিসেবে এবার সরাসরি সেমিফাইনাল খেলে রিয়াল। প্রথম ম্যাচে ক্লাব আমেরিকাকে অনায়াসেই হারায় তারা। একটি করে গোল করেন দলের সেরা দুই তারকা করিম বেনজেমা আর ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথম ম্যাচে খেলেননি রিয়ালের অধিনায়ক সার্জিও রামোস। তবে আজ ফাইনালে খেলতে পুরোপুরি ফিট তিনি। শনিবার সতীর্থদের সঙ্গে অনুশীলনেও ফুরফুরে মেজাজে ছিলেন দুর্দান্ত ফর্মে থাকা রিয়াল অধিনায়ক। তাই অনেকের ধারণা ফাইনালে একপেশেই জিতবে রিয়াল মাদ্রিদ।

বিশ্বসেরা ক্লাবের সম্মান অর্জন করতে আর মাত্র একটি ম্যাচ জিততে হবে রিয়ালকে। এর আগে ক্লাব বিশ্বকাপের ১২টি আসরের মধ্যে আটবারই চ্যাম্পিয়ন হয়েছে ইউরোপের ক্লাব। বড় কোনো অঘটন না ঘটলে আজও যে ইয়োকোহামার ফাইনালে রামোস-রোনালদোদের হাতেই থাকছে ক্লাব বিশ্বকাপের ট্রফি তা ধরেই নেওয়া যায়।