বাংলাদেশি সমর্থকদের উন্মাদনায় অবাক সিডনি সিক্সার্স


sydney

প্রথম প্রস্তুতি ম্যাচে বুধবার সিডনি সিক্সার্সের মুখোমুখি হয় বিসিবি একাদশ। নর্থ সিডনি ওভালের মাঠে মাশরাফি-মুশফিকদের কাছে সাত উইকেটের বড় হারের স্বাদ পায় স্বাগতিকরা। মাশরাফিদের বড় জয়ের এদিনে সিডনির মাঠে দেখা মেলে অনেক বাংলাদেশি সমর্থকের উপস্থিতি। বাংলাদেশি সমর্থকদের এ উন্মাদনা দেখে অবাক হয়েছে সিডনি সিক্সার্স।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সিডনি সিক্সার্সের অফিসিয়াল পেজে বিপুল সংখ্যক বাংলাদেশি দর্শকদের উপস্থিতির প্রশংসা করে পোস্ট দেওয়া হয়। সেখানে লেখা ছিল, ‘যদিও তারা আমাদের প্রতিপক্ষের জন্য গলা ফাটিয়েছে, তবুও সিডনিতে ক্রিকেটকে সমর্থন করতে আসা এতো বাংলাদেশি সমর্থক থাকা সত্যি বড় কিছু।’

নিউজিল্যান্ড সফরে আগে নিজেদের ঝালাই করে নিতে অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্প করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ১০ দিনের এ অনুশীলন ক্যাম্পের মাঝেই বিগ ব্যাশের দুই দল সিডনি সিক্সার্স ও সিডনি থান্ডারের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরই প্রথমটি অনুষ্ঠিত হয় বুধবার।

এ ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রান তুলে সিডনি সিক্সার্স। বাংলাদেশের সৌম্য সরকার একাই তুলে নেন তিন উইকেট। এরপরই হানা দেয় বৃষ্টি। তাই বিসিবি একাদশের ইনিংস কমিয়ে আনা হয় ৮ ওভারে। ৮ ওভারে মাশরাফি, মুশফিক ও মাহমুদউল্লাহদের নতুন টার্গেট দাঁড়ায় ৮৪। যে রান ৩ উইকেট হারিয়ে হেসে খেলেই তুলে নেয় বিসিবি একাদশ।

সিডনি সিক্সার্সের বিপক্ষে ২০ ওভারের এই প্রস্তুতি ম্যাচে খেলতে নামেননি বাংলাদেশ দলের তিন নিয়মিত সদস্য সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান। তবে সিডনি সিক্সার্সে  খেলেছেন ইয়োহান বোথা, শন অ্যাবট, স্যাম বিলিংস ও ব্র্যাড হ্যাডিনের মতো ক্রিকেটাররা।

জানিয়ে রাখা ভালো, আগামী শুক্রবার ২০ ওভারের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ বিগ ব্যাশের আরেক দল সিডনি থান্ডার। নর্থ সিডনি ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।