বুন্দেসলিগা ছেড়ে প্রিমিয়ার লিগে গার্দিওলা!


Guardiola_BG_696056003

পেপ গার্দিওলার প্রিমিয়ার লিগের কোচ হওয়া নিয়ে তো গুঞ্জন কম হয়নি। এ মৌসুমের শুরুতে বায়ার্ন মিউনিখ ছেড়ে তার ম্যানচেস্টার সিটির কোচ হওয়ার গুজব রটেছিল। তবে অদূর ভবিষ্যতে সাবেক বার্সেলোনা কোচ ঠিকই প্রিমিয়ার লিগে নাম লেখাবেন। এমনটিই মনে করছেন থিয়েরি ‍অঁরি।

২০১৫-১৬ মৌসুম শেষেই বায়ার্নের সঙ্গে গার্দিওলার তিন বছরের চুক্তির মেয়াদ শেষ হবে। তার অধীনে গত দুই মৌসুমেই বুন্দেসলিগার শিরোপা জেতে বাভারিয়ানরা। তবে চ্যাম্পিয়নস মিশনে দুইবারই ব্যর্থ হন গার্দিওলা।

বার্সার হয়ে গার্দিওলার অধীনে খেলেছিলেন অঁরি। তাই সাবেক গুরুকে ভালো করেই চেনেন ফ্রেঞ্চ তারকা। স্কাই স্পোর্টস নিউজকে দেওয়া সাক্ষাৎকারে অঁরি বলেন, ‘প্রতিদ্বন্দ্বিতামূলক মনোভাব আর ট্রফি জেতার মানসিকতার কারণে নিকট ভবিষ্যতেই প্রিমিয়ার লিগের যেকোনো ক্লাবের কোচ হবেন গার্দিওলা। আমি মনে করি, শেষ পর্যন্ত তিনি ইংল্যান্ডে আসবেন। ইংলিশ লিগে দ্রুত মানিয়ে নেওযার মতো সক্ষমতা তার রয়েছে। ক্যারিয়ারে যে কয়জন কোচের ‍অধীনে খেলেছি তার মধ্যে গার্দিওলাই সেরা।’

এদিকে, বায়ার্নের সঙ্গে আপাতত চুক্তি নবায়ন করছেন না গার্দিওলা। সম্প্রতি তিনি নিজেই এমন মনোভাব দেখিয়েছেন। এতেই তার বুন্দেসলিগা ছাড়ার গুঞ্জনে বাড়তি হাওয়া লাগে। জার্মান জায়ান্টদের সঙ্গে নতুন চুক্তি না করলে স্প্যানিশ কোচের পরবর্তী ঠিকানা কোথায় হবে সেটিই এখন দেখার বিষয়!