গুলশান কার্যালয়ে ‘অবরুদ্ধ’ রিজভী


rizbhi_1

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার সকালে প্রেস ব্রিফিং করার পর থেকে অবরুদ্ধ আছেন বলে অভিযোগ করেছেন দলটির কেন্দ্রীয় নেতারা।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান সংবাদমাধ্যমকে বলেন, শুক্রবার প্রেস ব্রিফিংয়ের পর থেকে রিজভী সাহেব গুলশান কার্যালয়ে অবস্থান করছেন। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা কার্যালটির আশেপাশে অবস্থান নেওয়ায় তিনি কার্যালয় থেকে বের হচ্ছেন না।

শায়রুল কবির আরও জানান, সম্প্রতি একটি মামলায় রিজভী সাহেবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। তার (রিজভী) ধারণা, এজন্য পুলিশ হয়তো সেখানে অবস্থান নিয়েছেন। বের হলে তিনি গ্রেফতার হতে পারেন। এজন্য কার্যালয়েই অবস্থান করছেন তিনি।

জানা গেছে, রিজভীর সঙ্গে কর্যালয়ে আছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য বেলাল আহমেদ, সেচ্ছাসেবক দলের ভাইস প্রেসিডেন্ট সাইফুল ইসলাম পটু, সেচ্ছাসেবক দলের যুগ্ন-সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম ও তুষার নামের এক কর্মী।

কার্যালয়ের ভেতরে রিজভীর সঙ্গে থাকা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, ‘ভাই, (রিজভী) সকালে ব্রিফিং করার পর চেয়ারপারসনের কার্যালয় থেকে বের হওয়ার চেষ্টা করলে ডিবি পুলিশ আটকের চেষ্টা চালায়। প্রেস ব্রিফিংয়ের পরে এই ঘটনা ঘটে।’

তিনি বলেন, ‘আমি, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম পটু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির কেন্দ্রীয় সদস্য বেলাল আহমেদও ভাই’র সঙ্গে (রিজভীর) চেয়ারপারসনের কার্যালয়ে অবস্থান করছি।’

কার্যালয়ের সামনে থেকে পুলিশ চলে না যাওয়া পর্যন্ত তারা ভেতরেই অবস্থান করবেন বলে জানান তিনি।