নির্বাচনের নামে নাটক মঞ্চস্থ হচ্ছে: গয়েশ্বর


geya

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এগুলোকে নির্বাচন বলা যায় না। নির্বাচনের নামে নাটক মঞ্চস্থ হচ্ছে। বিগত জাতীয় সংসদ নির্বাচনকে বিশ্বমানের নির্বাচন বলা হচ্ছে। সকল দেশ এই প্রহসনের নির্বাচনকে গ্রহণয্গ্যে হয়নি বলতে বলতে এখন আর বলে না। শুধু প্রতিবেশি দেশই বলেছে এই নির্বাচন সাংবিধানিকভাবে হয়েছে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘মহান মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে জিয়াউর রহমানের অবদান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি পরিষদ এ আলোচনা সভা আয়োজন করে।

গয়েশ্বর বলেন, বন্ধুত্ব আমাদের দরকার। অতিথি যদি আমার ঘর দখল করে ঘুমাতে চায় তবে সেই রকম বন্ধুত্ব আমাদের দরকার নেই। আমার দেশের স্বার্থ রক্ষা করে তবেই বন্ধুত্ব চাই। দেশ ও জনগণের সঙ্গে বন্ধুত্ব চাইলে স্বাগতম। কোন ব্যক্তি বা দলের সাথে বন্ধুত্ব নয়, আমার অধিকার নিশ্চিত করে তবে আমাদের বন্ধুত্ব করতে হবে।

বলেন, নির্বাচন জরুরি। সে নির্বাচন হতে হবে সকল দলের অংশগ্রহণে অবাধ ও নিরপেক্ষ। আওয়ামী লীগ আবারও যে নির্বাচন করতে চায় তা ২০১৪ সালের নির্বাচনের চেয়েও নিম্নমানের হবে।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দীন আহমেদ, অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির সাবেক মহিলা সংসদ সদস্য সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া, খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক ড. সৈয়দ রনো। সভাপতিত্ব করেন খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি পরিষদের সভাপতি ড. খোন্দকার আকবর হোসেন (বাবলু)।