টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আসছে না অস্ট্রেলিয়া


australia-m

নিরাপত্তার কারণে বাংলাদেশ সফর স্থগিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কিন্তু বাংলাদেশ সফর করতে কোনো সমস্যা নেই তাদের। সময় ও সুযোগ পেলেই বাংলাদেশে খেলে যাবেন স্টিভেন স্মিথের দল। তবে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আসা হচ্ছে না অস্ট্রেলিয়ার।

১১ মার্চ থেকে ৩ এপ্রিল পযর্ন্ত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজে দক্ষিণ আফ্রিকাসহ ত্রিদেশীয় সিরিজে অংশ নিবে।

এ প্রসঙ্গে বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন,‘অস্ট্রেলিয়া আমাদের দেশে খেলতে আসতে পারেনি তাদের সরকারের সতর্কবার্তার কারণে। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, সুযোগ পেলেই বাংলাদেশে এসে খেলে যাবে অস্ট্রেলিয়া। তবে সেটা খুব তাড়াতাড়ি হওয়ার সম্ভাবনা নেই। এ বছর তো নয়ই। আগামী বছরের এপ্রিলের আগে অস্ট্রেলিয়ার কোনো সময় নেই।’

বাংলাদেশ সফর স্থগিত করার কারণে এই মুহুর্তে ঘরের মাঠে ম্যাটাডোর কাপে খেলছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। আইসিসির ফিউচার ট্যুর প্লান অনুযায়ী নভেম্বর, ডিসেম্বর ও জানুয়ারিতে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও ভারত সফরে যাবে অস্ট্রেলিয়াতে।

এরপরই ফ্রেবুয়ারিতে নিউজিল্যান্ড সফর করবে তারা। মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাটিতে খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। তবে বিশ্বকাপের পর প্রায় দুই মাস ফ্রি থাকবেন অসি ক্রিকেটাররা। সেই সময়েই হয়তো বাংলাদেশ সফরে করবে তারা।