বেগম জিয়ার মুখে গণতন্ত্র পুনরুদ্ধারের কথা অশোভনীয়: তথ্যমন্ত্রী


inu

জঙ্গিদের সাথে দোস্তী রেখে গণতন্ত্র পুনরুদ্ধারের কথা বেগম জিয়ার মুখে শোভা পায় না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার কুষ্টিয়ার মিরপুরে জিকেপি প্রকল্পের আওতায় গোপালপুর দর্গাতলা হাতিগাড়া মোড় পর্যন্ত ছয় কিলোমিটার সড়কের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

ইনু বলেন, দীর্ঘ ২০ বছর ধরে বেগম জিয়া জঙ্গী পোষা বা জঙ্গীদের সাথে দোস্তীর বদঅভ্যাস ত্যাগ করতে পারেনি। তিনি ক্ষমতায় থাকলে গণতন্ত্র আছে, না থাকলে গণতন্ত্র নেই এই যুক্তি গ্রহণযোগ্য নয়। আসল ব্যাপার হলো, রাজনীতিতে জঙ্গী, যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীরা থাকবে কি থাকবে না।

তিনি বলেন, ‘আমাদের অবস্থান পরিস্কার। রাজনীতিতে জঙ্গীবাদ, যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীরা থাকবে না। তারা থাকলে গণতন্ত্র ধ্বংস হয়, তাদেরকে বাদ রাখলে গণতন্ত্র নিরাপদ হয়। সুতরাং গণতন্ত্র রক্ষার কথা বলার আগে বেগম জিয়া জঙ্গী উৎপাদন ও পৃষ্ঠপোষকতা বন্ধ করুক। জঙ্গীদের সাথে দোস্তীর বদঅভ্যাসটা ত্যাগ করলেই কেবল বেগম জিয়ার মুখে গণতন্ত্রের কথা শোভা পাবে।’

বিদেশিদের নিরাপত্ত্বার বিষয়ে বহির্বিশ্বের সতর্কতা সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, কে কাকে সতর্ক করছে ? আমেরিকা এবং ইংল্যান্ড তার নিজের দেশের নাগরিকদের নিরাপত্তা দিতে পারছে না। তবে তারা সতর্কতা জারি করুক আর না করুক সরকার আমাদের দেশে সকল বিদেশীদের নিরাপত্তা দিতে সর্বাত্মক চেষ্টা চালাবে।

সড়কের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আলোচনা সভায় তথ্যমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা এসিল্যান্ড কাজী তারেক সালমুন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলী। এ সময় এলাকাবাসী ও স্থানীয় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।