পাকিস্তানের পরাজয়


223265.3

পাকিস্তানের বিপক্ষে একদিনের সিরিজে সমতায় ফিরল জিম্বাবুয়ে। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে শনিবার তারা ডিএল পদ্ধতিতে ৫ রানে হারিয়েছে পাকিস্তানকে। এর ফলেই ১-১ ব্যবধানে সমতায় ফিরে জিম্বাবুয়ে।

দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের দেওয়া ২৭৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪৮ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান। এই অবস্থায় আলোর স্বল্পতার কারণে ম্যাচ বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ডি/এল পদ্ধতিতে স্বাগতিকদের ৫ রানে জয়ী ঘোষণা করে আম্পায়ার।

টস হেরে এদিন প্রথমে ব্যাটিং করা জিম্বাবুয়ে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৬ রান সংগ্রহ করে। সর্বোচ্চ ৯০ রান করেন ওপেনার চামু চিবাবা। এ ছাড়া ম্যাচ সেরার পুরস্কার জেতা অধিনায়ক এল্টন চিগাম্বুরার ৬৭ রান দলকে বড় সংগ্রহ গড়তে সাহায্য করে। পাকিস্তানের হয়ে ৪ উইকেট লাভ করেন পেসার ওয়াহাব রিয়াজ।

জিম্বাবুয়ের দেওয়া বড় লক্ষ্যের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৭৬ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। তবে সাবেক অধিনায়ক শোয়েব মালিক ও পেসার আমের ইয়ামিনের সপ্তম উইকেটে ১১১ রানের জুটি ম্যাচে ফেরায় তাদের। এক পর্যায়ে পাকিস্তানকে জয়েরও স্বপ্ন দেখাচ্ছিলেন মালিক। কিন্তু দুর্ভাগ্য হয়ে দাড়ায় আলোর স্বল্পতা।

ব্যক্তিগত ৬২ রানে আউট হন ইয়ামিন। আর মালিক অপরাজিত ছিলেন ৯৬ রান করে। ইয়ামিন আউট হওয়ার পর তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন স্পিনার ইয়াসির শাহ। তিনি ২২ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। আগামী ৫ অক্টোবর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।