শীঘ্রই বাংলাদেশের সাথে খেলতে আগ্রহী অস্ট্রেলিয়া


Bangladesh-Australia-big20150914134910

নিরাপত্তার অভিযোগে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বন্ধ হয়ে গেছে। অস্ট্রেলিয়া তাদের সফর স্থগিত ঘোষণা করেছে। তাতে করে বাংলাদেশ মানসিকভাবে কিছুটা হলেও এখন ব্যাকফুটে আছে। এমতাবস্থায় বিসিবির প্রতি লক্ষ্য রেখে দ্রুততম সময়ের মধ্যেই অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

সিএ’র নিজস্ব ওয়েব সাইটে দেয়া এক ঘোষণায় সাদারল্যান্ড বলেন, টেস্ট সফর স্থগিত হওয়ায় বাংলাদেশের হতাশাটা তিনি বুঝতে পারছেন এবং যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) তিনি সিরিজের পুনঃসূচি ঘোষণার নিশ্চয়তা দিচ্ছেন।

তিনি বলেন, ‘খুব শিগগিরই আমরা বাংলাদেশের সঙ্গে ক্রিকেট খেলতে পারব বলে আশা করছি। অবশ্যই আমাদের প্রথম কাজটি হবে আমরা বিসিবির সঙ্গে বসতে চাই এবং এই সফরটিকে কখন আয়োজন করা যায় সে বিষয়ে কাজ করা। সিএ প্রধান নির্বাহী উল্লেখ করেন, প্রয়োজনে আমরা অন্য কোনো দেশের ভেন্যু ব্যবহার করতে পারি কিনা তাও আলোচনা করা হবে।’

এদিকে ইতোমধ্যে জঙ্গি হামলার হুমকি রয়েছে এমন কারণ দেখিয়ে নির্ধারিত দুই টেস্টের বাংলাদেশ সফর স্থগিত করে সিএ।

উল্লেখ্য, এরই মধ্যে ঢাকায় ইতালীয় এক নাগরিক এবং রংপুরে জাপানি নাগরিক হত্যার পর সঙ্গত কারণেই অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে নিরাপত্তা নিয়ে কিছুটা উদ্বিগ্ন।