টেক্সাসে’র ৭টি পুরস্কারে ভূষিত ‘গাড়িওয়ালা’


gariwala(1)

যুক্তরাষ্ট্রের টেক্সাসে ‘সামারস্লাম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ ৭টি পুরস্কার জয় করল আশরাফ শিশির পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘গাড়িওয়ালা’। উৎসবে ‘বিদেশি ভাষার শ্রেষ্ঠ চলচ্চিত্র’, ‘শ্রেষ্ঠ পারিবারিক চলচ্চিত্র’ হিসেবে জুরি অ্যাওয়ার্ড পেয়েছে ছবিটি।

এতে অনবদ্য অভিনয়ের জন্য রোকেয়া প্রাচী ‘শ্রেষ্ঠ অভিনেত্রী’, চিত্রায়নের জন্য সোহাগ চৌধুরী ‘বিদেশি ভাষার শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, আশরাফ শিশির ‘বিদেশি ভাষার শ্রেষ্ঠ চিত্রনাট্য’, ‘বিদেশি ভাষার শ্রেষ্ঠ পরিচালক’ হিসেবে জুরি অ্যাওয়ার্ড পেয়েছেন। পাশাপাশি ‘শ্রেষ্ঠ চিত্রনাট্য’ অডিয়েন্স অ্যাওয়ার্ডও পেয়েছেন আশরাফ শিশির।

এ নিয়ে ‘গাড়িওয়ালা’র ঝুলিতে যোগ হয়েছে যুক্তরাষ্ট্র, ইতালি, ভারত, স্পেন ও চিলি’র আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে মোট ২১টি আন্তর্জাতিক পুরস্কার। এখন পর্যন্ত পৃথিবীর সবচেয়ে বেশি দেশে সবচেয়ে বেশি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে অংশ নেওয়া বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে জায়গা করে নিয়েছে ছবিটি।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, সংযুক্ত আরব আমিরাত, গ্রিস, পর্তুগাল, রাশিয়া, কম্বোডিয়া, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, ইতালি, চিলি, ভেনিজুয়েলা, কসোভা, রাশিয়া, কেনিয়া, মেক্সিকো, নেদারল্যান্ডস মোট ৫ মহাদেশের ১৯টি দেশের ৫৫টি শহরে ৫৫টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের যোগ্যতা অর্জন করে ছবিটি ।