ভারতের বিপক্ষে মাঠে ফেরার অপেক্ষায় তামিম!


অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে তাসকিন ও সানির নিষেধাজ্ঞার সঙ্গে আরো এক ধাক্কা খায় বাংলাদেশ। হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তামিম ইকবাল খেলতে পারেননি সেই ম্যাচ। তবে মাশরাফি বাহিনীর জন্য সুসংবাদ হচ্ছে, আগের তুলনায় সুস্থ হয়ে উঠছেন তামিম। আরেকটু সুস্থ হতে পারলেই, ভারতের বিপক্ষে তিনি খেলতে পারবেন বলে আশাবাদী বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

অস্ট্রেলিয়া ম্যাচের আগে হঠাৎ পেটের পিড়া ও প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন তামিম। গত রাতের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছে দলের একটি সূত্র। ডাক্তারের পরামর্শে চলছে নিয়মিত ওষুধ ও পরিচর্যা। টিম হোটেলে নিজের কক্ষে বিশ্রামেই সময় কাটছে তামিমের।

তবে তামিম খেলতে পারবেন কি পারবেন না সেই সার্টিফিকেট দিবেন ফিজিও বায়েজেদুল ইসলাম। ম্যাচের আগে তামিম ফিটনেস পরীক্ষা দিবেন। টেস্টে উতরে গেলেই তামিমকে নিয়ে মাঠে নামবে বাংলাদেশ।

তামিম দলে না থাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সৌম্য সরকারের সঙ্গে ওপেনিংয়ে নামেন মোহাম্মদ মিঠুন। তবে তেমন সুবিধা করে উঠতে পারেনি। দলও হেরে প্রায় ছিটকে পড়েছে টুর্নামেন্ট থেকে। তবুও শেষ আশা বাঁচিয়ে রাখতে আগামীকালের(আজ বুধবার) ম্যাচে তামিমকে অবশ্যই দলে চাইছে টিম ম্যানেজমেন্ট।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান তামিম ইকবালের। ৪ ম্যাচে করেছেন ২৫৭ রান। ১টি সেঞ্চুরির পাশাপাশি হাঁকিয়েছেন ১টি হাফসেঞ্চুরি।