‘এটা একটা বিরাট ক্ষতি’


bcb-president

অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্ত এলো। সেই নিরাপত্তার কারণ দেখিয়েই বাংলাদেশ সফর স্থগিত করেছে অস্ট্রেলিয়া। আনুষ্ঠানিকভাবে বিসিবিকে জানিয়েও দিয়েছে তারা। কিন্তু এমন সিদ্ধান্তে রীতিমতো হতাশ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

একই সঙ্গে অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তের কারণে বাংলাদেশের ক্রিকেটের বড় ক্ষতি হয়ে গেল বলে মনে করেন তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্ত জানার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নাজমুল হাসান পাপন। সেখানে তিনি বলেন, ‘আমাদের ক্ষতি তো হয়েছে এই ব্যপারে কোনো সন্দেহ নেই। আমাদের দেশের সবাই মুখিয়ে ছিল কখন অস্ট্রেলিয়া আসবে। সবাই দেখবে। সেক্ষেত্রে এটা একটা বিরাট ক্ষতি। দর্শকরা বঞ্চিত হলো। এদেশের মানুষ কষ্ট পেল।’

গত ৭-৮ বছরের মধ্যে বাংলাদেশ সবচেয়ে স্থিতিশীল অবস্থায় রয়েছে। এখন তারা না আসলে ভবিষ্যতে কিভাবে আসবে বলে মনে করেন? জবাবে বিসিবি সভাপতি প্রতিবেশি দেশেগুলোর কথা উল্লেখ করেন।

তিনি বলেন, ‘এখানে শুধু বাংলাদেশ ধরলে হবে না। টেরর ইনডেক্সের তথ্য অনুসারে ৬ নম্বরে আছে ভারত, আমরা ২৩। তাই বলে কি ভারতে খেলা হবে না? অস্ট্রেলিয়া যে সতর্কতা দিয়েছে সেটা তো শুধু বাংলাদেশের জন্য নয়। শ্রীলঙ্কা ও ভারতের জন্যও। তাহলে কি এখানে ক্রিকেট হবে না?’ সব মিলিয়ে অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তে হতাশ বিসিবি। তবে এই সিরিজটিই ভবিষ্যতে আয়োজন করার ব্যাপারে আশাবাদী বিসিবি সভাপতি।