রোনালদোর প্রশংসায় কমতি!


লা লিগায় সর্বশেষ ম্যাচে এসপানিওলের জালে হ্যাটট্রিকসহ পাঁচ গোল করেন রোনালদো। ওই ম্যাচেই রাউল গনসালেসকে পেছনে ফেলে লা লিগায় রিয়ালের সর্বোচ্চ গোলদাতা হন তিনি। পরে চ্যাম্পিয়ন্স লিগের শাখতার দোনেৎস্কের বিপক্ষে হ্যাটট্রিক করে লিওনেল মেসিকে পেছনে ফেলে প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা হন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

দুই ম্যাচের এমন অর্জনের পরও রোনালদোকে প্রাপ্য প্রশংসা করা হয়নি বলে অভিযোগ সালগাদোর, “সে যেটা জিতেছে এবং সেটা জয়ের জন্য সে যে শ্রমটা দেয়, আমি মনে করি না, লোকে রোনালদোর মূল্যটা বোঝে।”

গত কয়েক মৌসুম ধরে বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির সঙ্গে ব্যক্তিগত দ্বৈরথ লেগেই থাকে রোনালদো। সর্বোচ্চ গোলদাতা হওয়া থেকে শুরু করে ব্যালন ডি’আর পর্যন্ত সময়ের এই দুই সেরা মধ্যে চলে উপভোগ্য লড়াই।

রিয়ালের হয়ে ২৫০টির বেশি ম্যাচ খেলা সালগাদো মনে করেন, মেসির মতো প্রতিপক্ষ থাকার কারণে রোনালদোর কিছু পাওয়াটা ভীষণ কঠিন হয়ে যায়। এবং এ কারণেই পুর্তগিজ ফরোয়ার্ড আরও বেশি প্রশংসা পাওয়ার যোগ্য।

“মেসির রেকর্ডের পাশে বসা, ব্যালন ডি’অর জেতা, (সাফল্য পাওয়ার জন্য) সে যেভাবে কাজ করে, সেটা দর্শনীয় এবং সে যেটা করছে, সেটা মুগ্ধকর।”