শেফিল্ডকে পেয়ে জয়ে ফিরলো আর্সেনাল


মৌসুমের শুরুটা হয়েছিল দুর্দান্ত। প্রথম দুইটা ম্যাচ জয়ে ভালোই প্রতিদ্বন্দ্বীতার আভাস দিয়েছিল তারা। কিন্তু তৃতীয় ম্যাচে এসে লিভারপুলের কাছে ৩-১ গোলে হেরে ছন্দপতন ঘটে গানারদের। অবশেষে শেফিল্ড ইউনাইটেডকে পেয়ে আবারও জয়ের ধারায় ফিরে এলো মাইকেল আর্টেটার শিষ্যরা।

চার ম্যাচের তিনটিতে জয় নিয়ে পয়েন্ট টেবিলে নিজের অবস্থানটা ধরে রাখলো আর্সেনাল। এই মুহূর্তে তারা রয়েছে চার নম্বরে। স্কোরবোর্ড সহজ জয় নির্দেশ করলেও কিন্তু আর্সেনালের জয়টা সহজ ছিল না।

ম্যাচের প্রথমার্ধে তো গোলেরই দেখা মেলেনি। দ্বিতীয়ার্ধে বুকাইয়ো সাকা এবং নিকোলাস পেপে গোল করে গানারদের জয় নিশ্চিত করেন। শেষ দিকে যদিও ৮৩ মিনিটে একটি গোল শোধ করে দেন ডেভিড এমন গোল্ডরিখ।

বুকাইয়ো সাকাকে চলতি সপ্তাহেই ইংল্যান্ড স্কোয়াডে ঠাঁই দিয়েছেন কোচ গ্যারেথ সাউথগেট। কেন তিনি ইংল্যান্ড দলে সুযোগ পেলেন, সেটা প্রথম সুযোগেই বুঝিয়ে দিলেন।

ম্যাচের এক ঘণ্টা সময় পার হয়ে গেলেও গোলের দেখা মিলছিল না আর্সেনালের। ৬১ মিনিটে বুকাইয়ো সাকার গোলে প্রথমবার এগিয়ে যায় আর্সেনাল। এরপর ৬৪ মিনিটে পরিবর্তিত খেলোয়াড় নিকোলাস পেপে গোল করে আর্সেনালের জয় নিশ্চিত করেন।

লিভারপুলের কাছে প্রিমিয়ার লিগের ম্যাচে হারলেও ইংলিশ ক্যারাবাও কাপে টাইব্রেকারে জিতেছিল আর্সেনাল। সেই জয়ের স্মৃতি নিয়ে আজ মাঠে নেমে দারুণ এক জয় নিয়েই মাঠ ছাড়লো তারা।