বার্সা ছেড়ে সেভিয়ায় যাচ্ছেন রাকিতিচ


রোন্যাল্ড কোম্যান কোচের দায়িত্ব নিয়েই পুনর্গঠনের কাজ শুরু করে দিয়েছেন বার্সেলোনায়। বেশ কিছু খেলোয়াড়কে ফোন করে বলেও দিয়েছেন, আগামী মৌসুমে তারা কোম্যানের পরিকল্পনায় নেই! সেখানে মিডফিল্ডার ইভান রাকিতিচের নামটিও ছিল। সব কিছু ঠিক হয়ে যাওয়াতে বার্সেলোনা ছেড়ে সাবেক ক্লাব সেভিয়াতে ফিরে যাচ্ছেন রাকিতিচ। যদিও আনুষ্ঠানিক ঘোষণা এখনও বাকি।  

২০১৪ সালে সেভিয়া থেকে বার্সায় চুক্তি করা রাকিতিচের মেয়াদ আরও এক বছর বাকি ছিল। কিন্তু গত সপ্তাহে সেভিয়া ও বার্সার মাঝে আলোচনার ফলে এটা পরিষ্কারই হয়ে যায় যে, কোম্যান তাকে আর পরবর্তী মৌসুমের জন্য রাখতে চাইছেন না। রাকিতিচের এজেন্ট তার বার্সা ছেড়ে যাওয়ার শর্তগুলো মেনেও নিয়েছেন।

 অবশ্য রাকিতিচ নিজেও সেভিয়াতে ফেরার আগ্রহের কথা কখনো গোপন করেননি। তবে মূল প্রতিবন্ধক ছিল অর্থের বিষয়টি। তাকে ক্রয়ের ক্ষেত্রে কোনও ধরনের অর্থ দিতে ইচ্ছা ছিল না সেভিয়ার। তবে ইএসপিএন জানিয়েছে, সেভিয়াতে তিনি যাচ্ছেন নামমাত্র ফিতে। সেখানে তার চুক্তিটা হতে পারে দুই বছরের। তবে আরও এক বছর চুক্তি বাড়ানোর সুযোগ থাকবে।

রাকিতিচের যোগ দেওয়ার ফলে বরং উপকৃতই হবে ইউরোপা লিগ জয়ী সেভিয়া। কারণ রাকিতিচ যখন বার্সায় চলে যান, তার জায়গা পূরণ করেছিলেন এভার বানেগা। যিনি যোগ দিচ্ছেন সৌদি ক্লাব আল শাদাবে। এবার বানেগার জায়গা পূরণ করবেন ক্রোয়েশীয় এই মিডফিল্ডার।