সঞ্জয়ের তিন ছবির ভবিষ্যৎ অনিশ্চিত


কোভিড-১৯ মহামারির পর এবার বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের ফুসফুসের ক্যানসার তার বড় বাজেটের তিনটি ছবির ভবিষ্যৎকে অনিশ্চয়তায় ফেলে দিয়েছে। এগুলো হলো কন্নড় সুপারস্টার যশের ‘কেজিএফ: চ্যাপ্টার টু’, যশরাজ ফিল্মসের ‘শমশেরা’ (রণবীর কাপুর) ও ‘পৃথ্বিরাজ চৌহান’ (অক্ষয় কুমার)। 

লকডাউন শিথিলের পর ছবিগুলোর মারপিটের দৃশ্যের শুটিং আবারও শুরু করার কথা ছিল সঞ্জুর। কিন্তু অসুস্থ হয়ে পড়ায় তার সামনে সেই সুযোগ আপাতত নেই। কারণ, এসব দৃশ্যে অভিনয়ের জন্য প্রচুর পরিশ্রম করতে হবে তাকে। এ কারণে তার স্থলাভিষিক্ত নেওয়া হবে কিনা তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

‘শমশেরা’র একটি সূত্র জানিয়েছে, শুটিং শেষ করতে পারলেও প্রেক্ষাগৃহের জন্য অপেক্ষা করতেই হতো। সুতরাং সঞ্জয়ের জন্য অপেক্ষা করবে যশরাজ ফিল্মস।
যদিও ‘মুন্না ভাই এমবিবিএস’ তারকা ফের কবে শুটিংয়ে ফিরতে পারবেন সেই নিশ্চয়তা দেওয়া যাচ্ছে না এখনই। ফলে তার কথা ভাবলে তিনটি ছবির প্রযোজককেই দীর্ঘদিন অপেক্ষায় থাকতে হতে পারে। আর যদি অন্য কাউকে নেওয়া হয়, তাহলে পুনরায় শুটিং ব্যয়বহুল হয়ে দাঁড়াবে।
গুরুতর শ্বাসকষ্ট নিয়ে গত ৮ আগস্ট মুম্বাইয়ের লীলাবতি হাসপাতালে ভর্তি হন সঞ্জয় দত্ত। ধারণা করা হচ্ছিল, করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। কিন্তু তিন দিনের ব্যবধানে খবর আসে, ৬১ বছর বয়সী এই অভিনেতা ফুসফুসের ক্যানসারে ভুগছেন। এটি আছে চতুর্থ স্টেজে। তবে করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে তার রিপোর্ট।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে সঞ্জয় ঘোষণা দেন, চিকিৎসার জন্য কাজ থেকে স্বল্পবিরতি নিচ্ছেন। একইসঙ্গে শুভাকাঙ্ক্ষীদের অযথা দুশ্চিন্তা না করার অনুরোধ জানান তিনি।