করোনায় থমকে আছে দেশ, নিয়ম ভেঙে চলছে বিজ্ঞাপনের শুটিং


 

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে বাংলাদেশেও। এরই মধ্যে সারাদেশে এই মরণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৫১১ জন। মারা গেছেন ৪০৮ জন। থমকে আছে সারাদেশ। এই সময় শুটিং বন্ধ রাখারও নির্দেশ দিয়েছে টেলিভিশনের অন্তঃসংগঠনগুলো।

অভিযোগ শোনা যাচ্ছে তবুও গোপনে শুটিং করছেন কেউ কেউ। তেমনই বুধবার নিয়ম ভেঙে রাজধানীর বনানীতে হয়েছে নতুন একটি বিজ্ঞাপনের শুটিং। ‘পোকার গোল্ড অ্যাপস’ এর এ বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন হামাজ ইমন। ভারতীয় বিজ্ঞাপন এজেন্সি ‘মুভিয়ান্স’ প্রথমবার বাংলাদেশে এ অ্যাপসটি উন্মোচন করতে যাচ্ছে।

এই বিজ্ঞাপনের শুটিংয়ে মডেল হয়েছেন ইমরান মাহমুদুলের ‘মন খারাপের দেশে’ গানের ভিডিও দিয়ে পরিচিতি পাওয়া মডেল রোদসী সিদ্দিকা। এখানে তার সঙ্গে ছিলেন সাইফ ইমাম।

লকডাউনের মধ্যেও শুটিং করা প্রসঙ্গে রোদসী গণমাধ্যমকে বলেন, ‘আমরা সচেতনভাবেই শুটিংয়ে অংশ নিয়েছি। যখন ক্যামেরার সামনে ছিলাম সে সময় ছাড়া সবসময়ই মাস্ক ব্যবহার করেছি। স্যানিটাইজ করেছি কিছুক্ষণ পর পর। কাজটা সচেতনতা মেনেই করেছি।’

এ বিষয়ে অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, ‘এখন মানুষের সমাগম হওয়া নিষিদ্ধ। তাই সব ধরনের শুটিংই বন্ধ করা হয়েছে। আমি যতটুকু জানি, সবার সাথে একমত হয়ে বিজ্ঞাপন সংস্থারাও শুটিং বন্ধ রেখেছেন। কিন্তু এরমধ্যে যদি কেউ শুটিং করে তাহলে সেটা ঠিক নয়।’

জানা গেছে, শিগগিরই বিজ্ঞাপনটি টেলিভিশন ও অনলাইনে প্রচার হবে।