দর্শকহীন মাঠে ইতালিয়ান ডার্বি জয় জুভেন্টাসের


ইতালিতে হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এমন প্রতিকূল পরিস্থিতিও উত্তেজনার আঁচ কমাতে পারেনি ইতালিয়ান ডার্বির। দর্শকহীন ও বন্ধ দরজার মাঝে উত্তাপ ছড়িয়েছে সিরি আ’র এই ম্যাচ। ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়ে শীর্ষে উঠে গেছে জুভেন্টাস।

করোনাভাইরাস প্রাদুর্ভাবে ইতালিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৩৭৫ জনে। মারা গেছেন ৩৬৬ জন। এই পরিস্থিতি সামলাতে বাধ্য হয়েই দর্শকহীন মাঠে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত সিরি আ’র। তবে স্টাফদের প্রবেশের আগে ভাইরাস সংক্রমণ রয়েছে কিনা, তার পরীক্ষা দিতে হয়েছে।

যদিও ম্যাচ শুরু হওয়ার পর তার প্রভাব পড়েনি দুই দলের ওপর। প্রথমার্ধে গোলশূন্য থাকলেও দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। জুভেন্টাসের হয়ে ৫৪ মিনিটে প্রথম গোলটি ছিল রামসির। ৬৭ মিনিটে দ্বিতীয় গোল দিবালার।

আবার দ্বিতীয়ার্ধের ৭৯ মিনিটে তৈরি হয় উত্তেজক পরিস্থিতির। অশোভন আচরণের জন্য লাল কার্ড দেখেছেন ইন্টারের বদলি খেলোয়াড় পাদেল্লি। তার ওপর এই ম্যাচে গোলহীন থেকেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। টানা গোলের ছন্দে থাকা রোনালদো গোলহীন থাকলেন গত নভেম্বরের পর!

জুভেন্টাস জিতে যাওয়ায় এখন ইন্টার মিলানের শিরোপার আশা ছেড়ে দিতেই হচ্ছে। শীর্ষে থাকা জুভেন্টাসের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে তারা। পয়েন্ট টেবিলে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস, সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে পরেই আছে লাৎসিও। ২৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ইন্টার মিলান।