সুয়ারেজের জায়গা পূরণ করবেন গ্রিজমান


চোটে মৌসুম শেষ হয়ে গেছে লুইস সুয়ারেজের। মৌসুমের বাকি সময়ে তার জায়গা পূরণে স্ট্রাইকার খুঁজছে বার্সেলোনা। যদিও এখন পর্যন্ত নতুন খেলোয়াড় আনতে পারেনি তারা। সেটির খুব বেশি দরকার আছে কি না, এই ভাবনা আসতেই পারে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে আঁতোয়ান গ্রিজমানের দারুণ পারফরম্যান্সের পর। লেগানেসকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়ার পথে ‍‘নাম্বার নাইন’-এর ভূমিকায় দেখা গেছে তাকে। দল চাইলে স্ট্রাইকার হিসেবে খেলতে কোনও সমস্যা নেই ফরাসি তারকার।

বৃহস্পতিবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে মাত্র চতুর্থ মিনিটে গোল পেয়ে যায় বার্সেলোনা। গোলটি করেন স্ট্রাইকার হিসেবে খেলা গ্রিজমান। দুই পাশে খেলা লিওনেল মেসি ও আনসু ফাতির সঙ্গে তার সমন্বয়ও ছিল দারুণ। সুয়ারেজের অভাব এতটুকু টের পেতে দেননি বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড। ‍বিশাল জয়ে কোপা দেল রের সেমিফাইনাল নিশ্চিতের পর জানিয়েছেন, দল চাইলে সুয়ারেজের জায়গায় খেলতে প্রস্তুত তিনি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ‍গ্রিজমান বলেছেন, ‘যদি ক্লাব নাম্বার নাইনে আমাকে প্রয়োজন মনে ‍করে, তাহলে আমি প্রস্তুত। এখানে আমি এসেছি দলকে সাহায্য করার জন্য। বাঁ পাশেই হোক কিংবা মাঝে, কোনও সমস্যা নেই।’

আতলেতিকো মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় যোগ দেওয়ার পরই অবশ্য পজিশন পাল্টাতে হয়েছে গ্রিজমানকে। জাতীয় দল ফ্রান্সের সঙ্গে আতলেতিকোতেও ডান উইংয়ে খেলতেন তিনি। তবে কাতালানদের হয়ে বেশিরভাগ ম্যাচে খেলছেন বাঁ প্রান্তে। সুয়ারেজ ছিটকে যাওয়ায় এবার মূল স্ট্রাইকারের ভূমিকাতেও পাওয়া গেল তাকে।

একই সঙ্গে লেগানেসের বিপক্ষে সম্ভবত বার্সেলোনা ক্যারিয়ারের সেরা গ্রিজমানকে দেখা গেছে। নতুন ‍কোচ কিকে সেতিয়েনের কারণেই কি এতটা উন্নতি? ফরাসি ফরোয়ার্ড বলছেন, ‘কোচ যেভাবে চাইছে আমরা সেটা করার চেষ্টা করছি। আমাদের আরও উন্নতি করতে হবে, যদিও এই মুহূর্তে আমরা সঠিক পথেই আছি।’