সফর নিয়ে দুবাইয়ে আলোচনা করবে পিসিবি-বিসিবি


সরকারি অনুমতি না মেলায় পাকিস্তানে দীর্ঘ সফরে যেতে পারছে না বাংলাদেশ। এখন পিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানিয়েছে, এই সপ্তাহেই আইসিসি সভার ফাঁকে বিষয়টি নিয়ে আলোচনা করবে বিসিবি ও পিসিবি।

দুবাইয়ে এই সপ্তাহে অনুষ্ঠিত হবে আইসিসির গভর্নেন্স রিভিউ কমিটির সভা। সেখানেই বিষয়টি কোন দিকে যাচ্ছে তা জানা যাবে বলে পিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। সভার ফাঁকে বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে আলোচনা করবেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। পিসিবি আরও জানিয়েছে, তারা চায় এই সফর নিয়ে বিসিবির সঙ্গে একটা সমঝোতায় আসতে।

বিসিবি পাকিস্তান সফর করতে রাজি হলেও তারা চায় সফরটা হোক সংক্ষিপ্ত। প্রথমে পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি খেলে এসে পরে কোনও সময় টেস্ট খেলার প্রস্তাব দিয়েছিল বিসিবি। পিসিবি তা গ্রহণ না করে পাল্টা প্রস্তাব দেয় বিসিবিকে। টি-টোয়েন্টি বাদ দিয়ে আগে টেস্ট সিরিজ খেলতে আসার কথা বলে তারা। দুই বোর্ডের আলোচনায় এ ব্যাপারে একটু অগ্রগতি হলেও শেষ পর্যন্ত সরকারি অনুমতি না মেলায় ঝুলে রয়েছে এই সফরের ভাগ্য।

বিভিন্ন পাকিস্তানি সংবাদমাধ্যম আগেই জানিয়েছিল, ১৭ জানুয়ারি বিপিএল ফাইনাল দেখতে বাংলাদেশে আসতে পারেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। সেখানেও এই সফর নিয়ে আলোচনার কথা ছিল।