‘কথামালার চাতুরি ছাড়া ফখরুলের আর কোনো সম্পদ নেই’


রাজনীতিতে কথামালার চাতুরি ছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আর কোনো সম্পদ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এখন কিছু করার নেই। নির্বাচন করে ব্যর্থ, আন্দোলন করে ব্যর্থ, নেত্রী কারাগারে জবাব দিতে পারছেন না। নেত্রীর জন্য একটা দৃশ্যমান মিছিলও রাজপথে করতে পারেননি। কাজেই মির্জা ফখরুলের কথামালার চাতুরি ছাড়া রাজনীতিতে আর কোনো সম্পদ নেই।

বৃহস্পতিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনের মাঠ পরির্দশন করতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দেশের বাজারে পেঁয়াজের দামের ঊর্ধ্বগতির বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ মাসটা অপেক্ষা করেন কমে যাবে। আশা করছি কমে যাবে। সরকার সব ধরনের প্রচেষ্টা করে যাচ্ছে।

স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বের বিষয়ে কাদের বলেন, সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্য থেকে স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্ব সৃষ্টি হবে। প্রস্তুতি প্রায় শেষ দিকে। সম্মেলনকে ঘিরে সাজ সাজ রব তৈরি হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের কাউন্সিলরা আছেন। তারা নাম প্রস্তাব ও সমর্থন করবেন। সব কিছু অভ্যন্তরীণ গণতান্ত্রিক পদ্ধতিতে হবে।

তিনি বলেন, সর্বোপরি আমাদের নেত্রী (শেখ হাসিনা) আছেন, তিনি হলেন সকলের অভিভাবক। তিনি যেটা ভালো মনে করবেন আমরা সেটাই ভালো মনে করবো। সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে যারা সেখানে থাকতে চায় এবং যাদের ক্লিন ইমেজ, যারা সৎ ও কর্মঠ তাদেরই নেতৃত্বে আনা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম বেপারী, খায়রুল ইসলাম জুয়েল, সাজ্জাদ সাকিব বাদশা প্রমুখ।