ভারতের সঙ্গে চুক্তিতে দেশের স্বার্থবিরোধী কিছু নেই: জিএম কাদের


জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর সম্প্রতি ভারত সফর ও সেখানে সম্পাদিত দ্বি-পাক্ষিক চুক্তি সম্পর্কে কিছু বিরূপ আলোচনা চোখে পড়েছে। এই বিষয়ে যৌথ বিবৃতি ও উল্লেখিত চুক্তি সমূহের তালিকা দেখেছি। সেখানে দেশের স্বার্থ বিরোধী কিছু চোখে পড়েনি। প্রধানমন্ত্রীর দেশপ্রেমের প্রতি আমরা আস্থাশীল।

রোববার (২৭ অক্টোবর) বেলা ১১টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে জাতীয় পার্টি সাংগঠনিক টিমের যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের আরও বলেন, বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ডে আমরা তীব্র নিন্দা জানিয়েছি। হত্যাকারীদের গ্রেফতার করা হয়েছে। এই হত্যাকান্ডের বিচার যেন সঠিকভাবে সম্পন্ন হয় ও দোষী ব্যাক্তিরা যেনো দৃষ্টান্তমূলক শান্তি পায় আমরা সেটাই চাই।

এ সময় জাপা চেয়ারম্যান প্রত্যাশা করেন, এ ধরণের ঘটনার যেন পুনরাবৃত্তি না হয়।

জিএম কাদের বলেন, দেশে এখন দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান চলছে। আমি প্রধানমন্ত্রীর এই সাহসী পদক্ষেপকে অভিনন্দন জানাই। তিনি নিজ দলের মানুষকেও ছাড় দেন নাই। আমরা আশা করি এই অভিযান অব্যাহত থাকবে। আওয়ামী লীগ এ বিষয়ে তাদের নির্বাচনী ইশতেহারে বর্ণিত অঙ্গীকার বাস্তবায়ন করবে।

তিনি বলেন, দেশে রাজনৈতিক শূন্যতা আছে। সামাজিক অস্থিরতা বিরাজ করছে। রাজনৈতিক দলগুলোর মধ্যেও অস্থিরতা লক্ষ্য করা যাচ্ছে। এ প্রেক্ষিত্রে আমরা সুশৃঙ্খলভাবে রাজনৈতিক কর্মসূচী নিয়ে এগিয়ে যেতে চাই। যাতে করে শক্তিশালী সংগঠনের মাধ্যমে জন প্রত্যাশিত রাজনীতি দিয়ে আমরা অধিকতর জনসমর্থন ও আস্থা লাভ করতে পারি।