খাবার না দেয়ায় ৬ জনকে অপহরণ করল পাহাড়ি সন্ত্রাসীরা


খাবার না দেয়ায় বান্দরবানের রুমা উপজেলায় ছয়জনকে অপহরণ করে নিয়ে গেছে পাহাড়ি সন্ত্রাসীরা। রোববার দুপুরে রুমা উপজেলার সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সামাখাল পাড়া থেকে তাদের অপহরণ করা হয়।

অপহৃত ব্যক্তিরা হলেন- সামাখাল পাড়া গ্রামের বাসিন্দা অং মারমা, উহ্লা মং মারমা, মংগ্যইং মারমা, সিংথোয়াই মারমা, প্রু সিং মারমা ও থোয়াই হ্লা চিং মারমা।

স্থানীয়রা জানায়, শনিবার রাতে সামাখাল পাড়া গ্রামবাসীর কাছে খাবার খুঁজতে আসে অস্ত্রধারী কয়েকজন পাহাড়ি সন্ত্রাসী। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গ্রামে আসবে বলে তাদের জানায় গ্রামবাসী। এরপরও একবেলা শূকর কেটে ভাত খাওয়াতে বলে ওসব সন্ত্রাসীরা। সেই সঙ্গে আর কখনো ওই গ্রামে আসবে না বলে জানায় তারা।

রোববার দুপুরে খাবারের আয়োজন দেখতে না পেয়ে ছয়জনকে ধরে নিয়ে যায় ওসব পাহাড়ি সন্ত্রাসী। সেই সঙ্গে গুলি ছোড়ে পাহাড়ে লুকিয়ে যায় তারা। গুলির আওয়াজ শুনে আতঙ্কে পালিয়ে যায় গ্রামবাসী। এখন পর্যন্ত অপহৃত ছয়জনের সন্ধান পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা সার্কেলের সহকারী পুলিশ সুপার রেজওয়ানুল ইসলাম বলেন, ছয়জনকে অপহরণের খবর পেয়েছি। তাদের উদ্ধারেে অভিযানে নেমেছে সেনাবাহিনী ও পুলিশ।